ঢাকা, শনিবার, ২৭ এপ্রিল ২০২৪, ১৪ বৈশাখ ১৪৩১ আপডেট : ১ ঘন্টা আগে
শিরোনাম

চট্টগ্রামের ৫ উন্মুক্ত স্থানে ভ্যাট স্ট্যান্ড

  চট্টগ্রাম প্রতিনিধি

প্রকাশ : ০৯ জানুয়ারি ২০২২, ১১:৪৪

চট্টগ্রামের ৫ উন্মুক্ত স্থানে ভ্যাট স্ট্যান্ড
ছবি: প্রতিনিধি

ইএফডিকে জনপ্রিয় করা, অনলাইনে নিবন্ধন, রিটার্ন দাখিলসহ ভ্যাট বিষয়ক সেবা দিতে নগরের পাঁচটি জনবহুল স্থানে ‘ভ্যাট স্ট্যান্ড’ স্থাপনের উদ্যোগ নিয়েছে চট্টগ্রাম কাস্টমস, এক্সাইজ ও ভ্যাট কমিশনারেট।

পাশপাশি নগরের ৭টি শপিংমলেও ১০টি ভ্যাট বুথ বসানোর উদ্যোগ নিয়েছে সরকারের গুরুত্বপূর্ণ এ সংস্থাটি। আজ রোববার থেকে ৫টি উন্মুক্ত স্থানে ‘ভ্যাট স্ট্যান্ড’ এর মাধ্যমে ভ্যাট বিষয়ক সেবা দেয়া শুরু হবে।

পাঁচটি ‘ভ্যাট স্ট্যান্ড’ এর মধ্যে চারটি নগরীতে এবং একটি পর্যটন শহর কক্সবাজারে বসানো হবে। নগরীতে কাজীর দেউড়ির মুক্ত মঞ্চ, সিইপিজেডের প্রবেশ মুখ, সিঙ্গাপুর ব্যাংকক মার্কেটের সামনে এবং জিইসি কনভেনশন সেন্টারের সামনের খোলা মাঠে ‘ভ্যাট স্ট্যান্ড’ বসবে। কক্সবাজারের কলাতলীতে হোটেল মোটেল জোনের সামনে বসবে আরেকটি ‘ভ্যাট স্ট্যান্ড।’

এদিকে ‘ভ্যাট স্ট্যান্ড’ বসানোর পাশাপাশি রোববার ও সোমবার ১০টি মার্কেটে ‘ভ্যাট বুথ’ বসিয়ে সেবা দেয়া হবে। নগরীর নিউ মার্কেট, জহুর আহমেদ হকার্স মার্কেট, গোলাম রসুল মার্কেট, টেরিবাজার, রিয়াজ উদ্দিন বাজার, সানমার ওশান সিটি, চিটাগাং শপিং কমপ্লেক্স, জেলার আমিরাবাদ, বড়বাজার এবং লোহাগাড়ায় এসব ‘ভ্যাট বুথ’ স্থাপন করা হবে। ভ্যাট বুথ ও ভ্যাট স্ট্যান্ডসমূহের কার্যক্রম সকাল ১১টা থেকে সন্ধ্যা ৬টা পর্যন্ত চলবে।

ভ্যাট কমিশনার মোহাম্মদ আকবর হোসেন বলেন, ২০২২ সালের শুরুতেই ভ্যাট সম্পর্কে জনসচেতনতা বৃদ্ধি ও করদাতাদের সেবা প্রদান সহজীকরণের লক্ষ্যে ‘ভ্যাট বুথ’ এর পাশাপাশি ‘ভ্যাট স্ট্যান্ড’ স্থাপন করা হয়েছে। ব্যবসায়ীরা নিকটস্থ ‘ভ্যাট বুথ’ ও ‘ভ্যাট স্ট্যান্ড’ এ এসে সহজেই নিবন্ধন গ্রহণ, রিটার্ন দাখিল ও অন্যান্য সেবা গ্রহণ করতে পারবেন।

বাংলাদেশ জার্নাল/ওএফ

  • সর্বশেষ
  • পঠিত