ঢাকা, শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ৭ বৈশাখ ১৪৩১ আপডেট : ২৯ মিনিট আগে
শিরোনাম

প্রবাসীর উদ্যোগে আল্লাহর ৯৯ নামের মিনার স্থাপন

  রায়পুর (লক্ষ্মীপুর) প্রতিনিধি

প্রকাশ : ১২ জানুয়ারি ২০২২, ২২:০৯

প্রবাসীর উদ্যোগে আল্লাহর ৯৯ নামের মিনার স্থাপন
ছবি- প্রতিনিধি

লক্ষ্মীপুরের রায়পুরে আল্লাহর ৯৯ নামের মিনার স্থাপন করা হয়েছে। বুধবার বিকেলের দিকে উপজেলার রায়পুর ইউনিয়নের রেহান উদ্দিন পাটওয়ারী বাড়ি জামে মসজিদের সামনে স্থাপিত এ মিনারটি উদ্বোধন করা হয়। জেলায় এটিই আল্লাহর ৯৯ নামের প্রথম স্থাপনা।

এ সময় উপস্থিত ছিলেন উপজেলা পরিষদের চেয়ারম্যান মামুনুর রশিদ, রায়পুর ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান শফিউল আজম চৌধুরী সুমন, স্থানীয় জামাল হোসেন মিয়াজী ও জহির খানসহ অনেকে।

জানা গেছে, ওই গ্রামের বাসিন্দা ও সৌদি আরব প্রবাসী নোমান খানের উদ্যাগে মিনারটি স্থাপন করা হয়। এতে স্থানীয় আবুল খায়ের, নোমান পাটওয়ারী, মোরশেদ মিয়াজি সমন্বয় করেছেন। মিনারটিতে আরবির পাশাপাশি ইংরেজি ও বাংলা ভাষায় আল্লাহর ৯৯ নাম লেখা রয়েছে।

উদ্যোক্তা নোমান খান বলেন, সামাজিকভাবে ধর্মীয় অনুভূতি প্রসারে উদ্যোগটি নেয়া হয়েছে। মুসল্লিরা নামাজে এসে আল্লাহর নামগুলো পড়তে পারবেন। এতে আল্লাহর প্রতি ভালোবাসা বৃদ্ধি পাবে। আল্লাহর সন্তুষ্টি অর্জনের জন্য এ মিনারটি নির্মাণ করা হয়েছে।

ইউপি চেয়ারম্যান শফিউল আজম চৌধুরী সুমন বলেন, আল্লাহকে ভালোবেসে নোমান ব্যতিক্রমী উদ্যোগ নিয়েছেন। লক্ষ্মীপুরে অন্য কোথাও এ ধরনের স্থাপনা নেই, এটিই প্রথম। এ পবিত্রতা বজায়সহ মিনারটি রক্ষায় স্থানীয়দের সচেতন থাকতে হবে।

বাংলাদেশ জার্নাল/এসকে

  • সর্বশেষ
  • পঠিত