ঢাকা, বুধবার, ২৬ জানুয়ারি ২০২২, ১২ মাঘ ১৪২৮ আপডেট : ১ মিনিট আগে

গুরুতর আহত ৫ জন ঢাকায়

কুমিল্লায় সিলিন্ডার বিস্ফোরণের ঘটনায় তদন্ত কমিটি গঠন

  কুমিল্লা প্রতিনিধি

প্রকাশ : ১৪ জানুয়ারি ২০২২, ১৮:০২

কুমিল্লায় সিলিন্ডার বিস্ফোরণের ঘটনায় তদন্ত কমিটি গঠন
সংগৃহীত ছবি
কুমিল্লা প্রতিনিধি

কুমিল্লার নাঙ্গলকোটের বিরুলিয়া গ্রামে বেলুন ফোলানোর হিলিয়াম গ্যাস সিলিন্ডার বিস্ফােরণে গুরুতর আহত ৫ জনকে ঢাকায় নেয়া হয়েছে। এ ঘটনায় গঠন করা হয়েছে তিন সদস্যের তদন্ত কমিটি।

শুক্রবার পাঁচজনকে ঢাকায় নেয়ার বিষিয়টি নিশ্চিত করেন জরুরি বিভাগের দায়িত্বরত চিকিৎসক মাে. আসিফ ইমরান। তদন্ত কমিটি গঠনের বিষয়টি জানান নাঙ্গলকােট উপজেলা নির্বাহী কর্মকর্তা লামিইয়া সাইফুল।

গুরুতর আহত অবস্থায় ঢাকায় পাঠানো পাঁচজন হলেন- বিরুলিয়া গ্রামের বেলুন বিক্রেতা আনোয়ার (৩৫), একিই গ্রামের শাহ আলমের ছেলে আবদুর রব (২৭), সালাউদ্দীনের ছেলে সাব্বির হোসেন (১২), ওমর ফারুকের ছেলে সাইফুল (১০), পাশের পশ্চিম বামপাড়া গ্রামের শাহ আলমের ছেলে ইমন হােসেন (১৫)।

চিকিৎসক মাে. আসিফ ইমরান জানান, এ ঘটনায় কুমিল্লা মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি হন ২২ জন। যাদের ৭ জন ইতোমধ্যে বাড়ি ফিরেছে। বাকি ১৫ জনের ৫ জনকে দুপুরে উন্নত চিকিৎসার জন্য ঢাকায় পাঠানাে হয়েছে।

নাঙ্গলকােট উপজেলা নির্বাহী কর্মকর্তা লামিইয়া সাইফুল বলেন, তিন সদস্যের কমিটির মধ্যে নাঙ্গলকােট উপজেলার সহকারী কমিশনার (ভূমি) আশরাফুল হক, নাঙ্গলকােট থানার পরিদর্শক (তদন্ত) রাকিবুল ইসলাম এবং ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্সের একজন প্রতিনিধি রয়েছেন। আগামী মঙ্গলবার তদন্ত কমিটি রিপাের্ট জমা দেবে।

এদিকে কুমিল্লা জেলা প্রশাসন থেকে দগ্ধ রােগীদের জন্য গত রাতে নগদ অর্থ সহয়তা প্রদান করা হয়েছে।

কুমিল্লার অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) মােহাম্মদ শাহাদাৎ হােসেন জানান, বৃহস্পতিবার ৬ জন দগ্ধের স্বজনকে ১০ হাজার টাকা করে দেয়া হয়। আজ অন্যদের জন্য ১০ হাজার অথবা প্রয়ােজন হলে আরাও নগদ অর্থ দেয়া হবে। এছাড়াও তাদের চিকিৎসার জন্য যা করণীয় সবই করা হবে।

এদিকে কুমিল্লা মেডিকেল কলেজ হাসপাতালের বার্ন ও প্লাস্টিক সার্জারি বিভাগের প্রধান মির্জা মু. তায়ইবুল ইসলাম বলন, আমাদের এখানে ১৬ জন চিকিৎসাধীন রয়েছে। যার মধ্যে ১৩ জনই শিশু। তবে এর মধ্যে এক শিশুর অপারেশন করা হয়েছে। অন্যদের উন্নত চিকিৎসার জন্য ঢাকায় পাঠানো হয়েছে।

উল্লেখ্য, বহস্পতিবার সন্ধ্যা ৬টার দিকে কুমিল্লার নাঙ্গলকোট উপজেলার বিরুলিয়া গ্রামের বেলুন ব্যবসায়ী আনোয়ার হোসেন বেলুন ফোলানোর সময় হঠাৎ বিস্ফারণ ঘটে। এতে অর্ধশতাধিক আহত হয়। হাসপাতালে ভর্তি হন ৪১ জন।

বাংলাদেশ জার্নাল/এসকে

  • সর্বশেষ
  • পঠিত
  • আলোচিত