ঢাকা, শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১ আপডেট : ৪ মিনিট আগে
শিরোনাম

বছরের প্রথম সংসদ অধিবেশন শুরু

  জার্নাল ডেস্ক

প্রকাশ : ১৬ জানুয়ারি ২০২২, ১৭:৪৪

বছরের প্রথম সংসদ অধিবেশন শুরু

চলমান একাদশ জাতীয় সংসদের ২০২২ সালের প্রথম অধিবেশন শুরু হয়েছে। স্বাস্থ্যবিধি মেনে রোববার বিকেল ৪টায় জাতীয় সংসদ ভবনে স্পিকার ড. শিরীন শারমিন চৌধুরীর সভাপতিত্বে অধিবেশন শুরু হয়। প্রধানমন্ত্রী ও সংসদ নেতা শেখ হাসিনা অধিবেশনে যোগ দিয়েছেন।

সূত্র জানায়, নির্দিষ্ট আসন ফাঁকা রেখে সংসদ সদস্যরা বসেন। সবার মুখে মাস্ক আছে কিনা তা নিশ্চিত করা হয়। ট্যানেলের গেটে হ্যান্ড স্যানিটাইজার ব্যবহার করতে হয়েছে সবাইকে।

অধিবেশনের শুরুতেই সভাপতিমণ্ডলীর মনোনয়ন দেয়া হয়। তারা স্পিকার বা ডেপুটি স্পিকারের অনুপস্থিতিতে সংসদের বৈঠকে সভাপতিত্ব করবেন। এরপর শোকপ্রস্তাব আনা হয়। এরপর ছিলো রাষ্ট্রপতির ভাষণ।

রাষ্ট্রপতি মো. আবদুল হামিদ তার ভাষণে বলেন, বর্তমান সরকার সাফল্যের সঙ্গে করোনা মোকাবিলা করে দেশের অর্থনীতি সচল রাখতে সক্ষম হয়েছে। বিভিন্ন প্রণোদনা প্যাকেজের মাধ্যমে উপকৃত হয়েছে ৬ কোটির বেশি মানুষ।

তিনি বলেন, করোনার কারণে জনসাধারণের জীবনযাত্রা কঠিন হয়ে পড়ে। কিন্তু এ সঙ্কটকালে পরিস্থিতি সামাল দিতে সরকার পুরো প্রস্তুতি গ্রহণ করে। করোনার চিকিৎসায় নেয়া হয় প্রয়োজনীয় উদ্যোগ। ইতোমধ্যে ৭ কোটির বেশি মানুষকে টিকা দেয়া হয়েছে। শিগগিরই বাকিদেরও টিকার আওতায় আনা হবে।

রাষ্ট্রপতি বলেন, করোনার কারণে প্রান্তিক জনগোষ্ঠীর পাশাপাশি সরকারও অর্থনৈতিকভাবে ক্ষতিগ্রস্ত হয়। কিন্তু সরকার ২৮টি প্রণোদনা প্যাকেজের মাধ্যমে বৃহৎ সংখ্যক জনগোষ্ঠীকে সহায়তা দিয়েছে। এর ফলে বিশ্বের অন্যান্য দেশের তুলনায় বাংলাদেশের পরিস্থিতি অনেক স্বাভাবিক রয়েছে।

বাংলাদেশ জার্নাল/আরকে

  • সর্বশেষ
  • পঠিত