ঢাকা, শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১ আপডেট : ১৮ মিনিট আগে
শিরোনাম

শাবিপ্রবি আন্দোলনরত শিক্ষার্থীদের পররাষ্ট্রমন্ত্রীর আশ্বাস

  জার্নাল ডেস্ক

প্রকাশ : ১৮ জানুয়ারি ২০২২, ০৩:২৭

শাবিপ্রবি আন্দোলনরত শিক্ষার্থীদের পররাষ্ট্রমন্ত্রীর আশ্বাস

শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ে (শাবিপ্রবি) চলমান শিক্ষার্থীদের সকল সমস্যা সমাধানের আশ্বাস দিয়েছেন পররাষ্ট্রমন্ত্রী ড. এ কে আব্দুল মোমেন। এসময় তিনি ফোনে শিক্ষার্থীদের সহিংসতার পথে না যাওয়ার আহ্বান জানান।

সোমবার রাত পৌনে বারোটায় শিক্ষার্থীদের তিন প্রতিনিধি পররাষ্ট্রমন্ত্রীর ব্যক্তিগত কর্মকর্তা শফিউল আলম জুয়েলের মাধ্যমে ফোনে কথা বলেন। উপাচার্যের পদত্যাগ দাবিতে আন্দোলনরত শিক্ষার্থীদের তিন প্রতিনিধি হলেন- ইয়াসির সরকার, সাব্বির আহমেদ, তানহা তাহসীন।

পররাষ্ট্রমন্ত্রীর ব্যক্তিগত কর্মকর্তা জানান, শিক্ষার্থীদের তিন প্রতিনিধি সঙ্গে ফোনে পররাষ্ট্রমন্ত্রীর কথা হয়েছে। তিনি শিক্ষার্থীদের সকল কথা শুনেছেন।

আন্দোলনরত শিক্ষার্থীদের প্রতিনিধি জানান, পররাষ্ট্রমন্ত্রী আমাদের সব কথা শুনেছেন। তার কাছে আমরা উপাচার্যের পদত্যাগের যে দাবি সেটি উল্লেখ করেছি এবং বর্তমান উপাচার্যের অধীনে আমরা আর একদিনও পড়াশোনা করতে চাই না সেটিও উল্লেখ করেছি। আমরা উপাচার্যের পদত্যাগের আগ পর্যন্ত আমাদের কর্মসূচি চালিয়ে যাব বলে জানিয়েছি তাকে।

তারা আরও জানান, তিনি আমাদের উপাচার্যের বিষয়ে সংশ্লিষ্ট কর্তৃপক্ষের সঙ্গে কথা বলার আশ্বাস দিয়েছেন। তিনি আমাদের শান্তিপূর্ণভাবে সকল কার্যক্রম চালিয়ে যাওয়ার কথা বলেন এবং কোনো ধরনের বিশৃঙ্খলা সৃষ্টি না করার আহ্বান জানান।

পররাষ্ট্রমন্ত্রীর ব্যক্তিগত কর্মকর্তা শফিউল আলম জুয়েল বলেন, পররাষ্ট্রমন্ত্রী বিশ্ববিদ্যালয়ে উদ্ভূত পরিস্থিতি সম্পর্কে অবগত হয়েছেন। তিনি পররাষ্ট্রমন্ত্রীর বরাত দিয়ে বলেন, আন্দোলনে আহত শিক্ষার্থীদের চিকিৎসার দায়িত্ব তিনি নেবেন। পাশাপাশি বিশ্ববিদ্যালয়ের আশপাশে নিয়োজিত পুলিশ সদস্যদের সরিয়ে নেয়ার ব্যবস্থা নেবেন তিনি। এছাড়া তিনি ফোনে শাবি শিক্ষার্থীদের সহিংসতার পথে না যাওয়ার আহ্বান জানান।

বাংলাদেশ জার্নাল/কেএ

  • সর্বশেষ
  • পঠিত