মানিকগঞ্জে ভুল চিকিৎসায় কলেজ শিক্ষার্থীর মৃত্যুর অভিযোগ

প্রকাশ : ১৮ জানুয়ারি ২০২২, ১৪:৫২ | অনলাইন সংস্করণ

  মানিকগঞ্জ প্রতিনিধি

মানিকগঞ্জের সদর উপজেলার ডাঃ যোসেফ মেমোরিয়াল হাসপাতালে ভুল চিকিৎসায় সাগর খান (২১) নামের এক কলেজ শিক্ষার্থীর মৃত্যু হয়েছে বলে অভিযোগ উঠেছে। নিহত কলেজ শিক্ষার্থী জয়নগর গ্রামের মাঝিপাড়া এলাকার হারুন খানের বড় ছেলে।

নিহতের পিতা হারুন জানান, গত ১৫ জানুয়ারি বিকালে পৌরসভার জয়নগরের ওই হাসপাতালে অ্যাপেন্ডিক্সের অপারেশনের জন্য ভর্তি করি। পরে সন্ধ্যার পরে ডাঃ আরিফুর রহমান অপারেশন শুরু করে। কিছুক্ষণ পরে বলে যে আপনার ছেলের অক্সিজেন কমে যাচ্ছে, আইসিইউ দরকার, ঢাকার সাভারে নিতে হবে। পরে ডাক্তারসহ রোগীর স্বজনরা সাভারের সুপার ক্লিনিকে নিয়ে আইসিউতে রাখা হয় সাগরকে। রবিবার দিনগত রাত তিনটার দিকে তিনি মারা যায়।

হারুন খান অভিযোগ করে বলেন, ‘অপারেশন থিয়েটারে আমার ছেলেকে অজ্ঞানের জন্য অ্যানেস্থেসিয়া দেয়ার পর কাটতে গেলে ব্যাথা পায়। পরে আরো অ্যানেস্থেসিয়ার পর আমার ছেলের অবস্থা খারাপ হতে থাকে। অতিরিক্ত অ্যানেস্থেসিয়া ও চিকিৎসকের ভুল চিকিৎসায় আমার ছেলে মারা গেছে। সুষ্ঠু তদন্ত করে আমার ছেলের হত্যাকারীদের দৃষ্টান্তমূলক শাস্তি দাবি জানাই।’

জেলা সিভিল সার্জন অফিস সূত্রে জানা গেছে, ডাঃ আরিফুর রহমান মানিকগঞ্জ জেনারেল হাসপাতালের মেডিকেল অফিসার হিসেবে দায়িত্বরত আছেন। অভিযোগ রয়েছে, গত একমাসে সদরের বিভিন্ন প্রাইভেট হাসপাতালে ডাঃ আরিফুর রহমানের ভুল চিকিৎসায় ৬ রোগী অকালেই প্রাণ হারায়। 

তবে চিকিৎসক আরিফুর রহমান জানান, রোগীর শরীরে অক্সিজেন কমে আসছিল। হার্টের সমস্যার কারণে তার মৃত্যু হতে পারে বলে ধারণা করছেন তিনি।

এ বিষয়ে জেলা সিভিল সার্জন মোয়াজ্জেম আলী খান বলেন, ‘বিষয়টি আমার জানা নেই, কেউ এখনো লিখিত অভিযোগ করেনি। তবে বিষয়টি খতিয়ে দেখে আইনগত ব্যবস্থা নেয়া হবে।’
  

বাংলাদেশ জার্নাল/পিএল