ঢাকা, শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১ আপডেট : ২৫ মিনিট আগে
শিরোনাম

কুমিল্লায় নতুন বই না পেয়ে কিশোরীর আত্মহত্যা

  জার্নাল ডেস্ক

প্রকাশ : ১৮ জানুয়ারি ২০২২, ২২:০১

কুমিল্লায় নতুন বই না পেয়ে কিশোরীর আত্মহত্যা

কুমিল্লার বুড়িচংয়ে মাদ্রাসা থেকে নতুন বই না পেয়ে সুমাইয়া আক্তার (১৩) নামে এক কিশোরী আত্মহত্যা করেছে। সোমবার বিকালে উপজেলার ষোলনল ইউনিয়নের খাড়াতাইয়া গাজীপুর গ্রামে এ ঘটনা ঘটে।

সুমাইয়া ওই গ্রামের কৃষক আব্দুল করিমের মেয়ে। সে খাড়াতাইয়া ফাজিল মাদ্রাসায় অষ্টম শ্রেণিতে পড়ত। নিহতের মা পারভীন আক্তার বলেন, আমার ছেলে কিছুদিন আগে সুমাইয়ার পুরাতন কয়েকটি বই ছিঁড়ে ফেলে এবং কিছু বই বিক্রি করে দেয়। বই ছাড়া পড়াশোনা করতে পারছিলো না সে। এজন্য মাদ্রাসায় গিয়ে শিক্ষকের কাছে নতুন বইয়ের কথা বললে তারা তাকে পুরাতন বই জমা দিতে বলেন। কিন্তু সুমাইয়া পুরাতন বই জমা দিতে পারেনি।

পারভীন আক্তার আরও বলেন, সোমবার সুমাইয়া মাদ্রাসা থেকে বাড়ি এসে মন খারাপ করে পড়ার টেবিলের বসে থাকে। পরে আমি বাইরে খড় কুড়াতে গেলে শুনতে পাই সুমাইয়া ঘরের আড়ার সঙ্গে উড়না পেঁচিয়ে আত্মহত্যার চেষ্টা করেছে। পরে তাকে উদ্ধার করে উপজেলা সরকারি হাসপাতালে নিলে চিকিৎসক তাকে মৃত ঘোষণা করেন।

এ বিষয়ে খাড়াতাইয়া ফাজিল মাদ্রাসার অধ্যক্ষ মাওলানা মিজানুর রহমান জানান, সুমাইয়া আক্তার খুব ভালো ছাত্রী ছিল। এমন মৃত্যু খুবই দুঃখজনক। আমরা এখনো নতুন বই পাইনি। গত বছরের বই দিয়ে আপাতত ক্লাস করানো হচ্ছে। তাকে পুরাতন বইয়ের জন্য তাকে চাপ দেয়া হয়নি। আমরা তাকে বলেছি, নতুন বই আসলে তুমি পেয়ে যাবে।

এ বিষয়ে বুড়িচং থানার ওসি আলমগীর হোসেন বলেন, নিহতের লাশ ময়নাতদন্তের জন্য কুমিল্লা মেডিকেল কলেজ হাসপাতাল মর্গে পাঠানো হয়েছে।

বাংলাদেশ জার্নাল/কেএ

  • সর্বশেষ
  • পঠিত