ঢাকা, শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪, ৬ বৈশাখ ১৪৩১ আপডেট : ১০ মিনিট আগে
শিরোনাম

ভোলায় ৪০ মণ জাটকা জব্দ, ৭৮ জেলে আটক

  ভোলা প্রতিনিধি

প্রকাশ : ১৯ জানুয়ারি ২০২২, ১৮:২০  
আপডেট :
 ১৯ জানুয়ারি ২০২২, ১৮:২১

৪০ মণ জাটকা জব্দ, ৭৮ জেলে আটক
ছবি: প্রতিনিধি

ভোলার পাঁচ উপজেলায় বুধবার সকাল থেকে বিকেল পর্যন্ত পৃথক অভিযান চালিয়ে ৪০ মণ জাটকা ইলিশ জব্দ করা হয়েছে। এ সময় জাটকা ধরা ও মজুদ করার অপরাধে ৭৮ জেলেকে আটক করা হয়। এছাড়াও বিপুল পািরমান অবৈধ জাল জব্দ করা হয়েছে।

জেলা মৎস্য কর্মকর্তা আজহারুর ইসলাম ও স্থানীয় সূত্র জানান, নির্বাহী ম্যাজিষ্ট্রেটের নেতৃত্বে মৎস্য বিভাগ ও পুলিশ বুধবার সকাল থেকে দুপুর পর্যন্ত একযোগে জেলার ৫ উপজেলার মেঘনা নদীর বিভিন্ন এলাকায় অভিযান চালায়।

দিনব্যাপী এ অভিযানে সদর উপজেলার মেঘনা নদীর রাজাপুরের জনতা বাজার, ধনিয়া ইউনিয়নের তুলাতুলি বাজার ও ইলিশা মাছ ঘাট থেকে ২০ মণ জাটকাসহ ৬ জনকে আটক করা হয়। জাটকা কেনার দায়ে আড়ৎদার ইউছুব ব্যাপারীকে ৫ হাজার টাকা জরিমানা করেন নিবাহী ম্যাজিস্ট্রেট ইউছুফ হাসান।

একই সময়ে চরফ্যাসন উপজেলায় ৩১ জন, দৌলতখানে ৩২ জন, লালমোহনে ৮ জন ও বোরহানউদ্দিন থেকে ১ জেলেকে আটক করেছে। আটককৃতদের কাছ থেকে আরও প্রায় ২০ মন জাটকা জব্দ করা হয়েছে।

এ সময় ৩০ হাজার মিটার কারেন্ট জাল, ৬১টি বেহুন্দি জাল, ১টি পাই জাল জব্দ করা হয়। পরে জব্দকৃত জাল পুড়িয়ে বিনষ্ট করা হয় ও অসহায়দের মাঝে জাটকা বিতরণ করা হয়।

এদিকে ভ্রাম্যমাণ আদালতের মাধ্যমে এ পর্যন্ত ভোলা সদর উপজেলার ১ মৎস্য আড়ৎদারকে ৫ হাজার, লালমোহনের ৮ জেলের ১৫ হাজার ও বোরহানউদ্দিনের ১ জেলের ৫ হাজার টাকা জরিমানা করা হয়েছে। বাকিদের মোবাইল কোর্টের মাধ্যমে বিচার কাজ সম্পন্ন হবে।

বাংলাদেশ জার্নাল/এসকে

  • সর্বশেষ
  • পঠিত