ঢাকা, শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১ আপডেট : ১৪ মিনিট আগে
শিরোনাম

হত্যার ৮ বছর পর আসামি গ্রেপ্তার

  চট্টগ্রাম প্রতিনিধি

প্রকাশ : ১৯ জানুয়ারি ২০২২, ১৮:৫৮

হত্যার ৮ বছর পর আসামি গ্রেপ্তার
ছবি: প্রতিনিধি

চট্টগ্রামের রাঙ্গুনিয়ায় মাহাবুব আলম হত্যাকাণ্ডের ৮ বছর পর মো. জাশেদ মিয়া চৌধুরী (৪৮) নামের এক পলাতক আসামিকে গ্রেপ্তার করেছে র‍্যাব।

বুধবার ফেনীর মহীপাল এলাকায় যাত্রীবাহী বাস থেকে তাকে গ্রেপ্তার করা হয়। বিষয়টি নিশ্চিত করেছেন র‍্যাব-৭ এর সিনিয়র সহকারী পরিচালক (মিডিয়া) নুরুল আবছার। গ্রেপ্তার জাশেদ রাঙ্গুনিয়া উপজেলার পেয়ার মোহাম্মদ চৌধুরীর বাড়ির আব্দুল মান্নান চৌধুরীর ছেলে।

র‍্যাব-৭ এর সিনিয়র সহকারী পরিচালক নুরুল আবছার বলেন, এলাকায় আধিপত্য বিস্তার, কাঠ ও বালু ব্যবসার বিরোধের জেরে মাহবুবকে হত্যা করেন জাশেদ ও তার সহযোগীরা। তার বিরুদ্ধে রাঙ্গুনিয়া থানায় ডাকাতি ও চাঁদাবাজির চারটি মামলা রয়েছে। তাকে রাঙ্গুনিয়া থানায় হস্তান্তর করা হয়েছে।

উল্লেখ্য, ২০১৪ সালের ১৬ নভেম্বর রাঙ্গুনিয়ার ইসলামপুরের গলাচিপা এলাকায় চায়ের দোকান থেকে মাহবুব আলমকে তুলে নিয়ে যায় একদল দুর্বৃত্ত। তাকে প্রথমে লোহার রড দিয়ে বেধড়ক পেটানো হয় এবং পরে পায়ের গোড়ালি কেটে দেয়া হয়। সবশেষ মৃত্যু নিশ্চিত করতে গুলি করা হয়। এ ঘটনায় ওই বছরের ২১ নভেম্বর রাঙ্গুনিয়া থানায় একটি হত্যা মামলা দায়ের করেন নিহতের স্ত্রী।

চাঞ্চল্যকর মামলাটির আসামি জাশেদ দীর্ঘ আট বছর ধরে পলাতক ছিলেন। এক পর্যায়ে তাকে গ্রেপ্তারে কাজ শুরু করে র‍্যাব। গতকাল মঙ্গলবার দিবাগত রাতে জাশেদ একটি বাসযোগে ঢাকা থেকে চট্টগ্রাম আসছিলেন। গোপন সূত্রে সংবাদ পেয়ে ফেনীর মহিপাল এলাকায় অবস্থান নেয় র‍্যাব। সেখানে ওই বাস থামিয়ে জাশেদকে গ্রেপ্তার করা হয়।

বাংলাদেশ জার্নাল/এসকে

  • সর্বশেষ
  • পঠিত