ঢাকা, বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪, ১২ বৈশাখ ১৪৩১ আপডেট : ২ ঘন্টা আগে
শিরোনাম

সাগরদাঁড়িতে বসছে না মধু মেলা

  কেশবপুর (যশোর) প্রতিনিধি

প্রকাশ : ২০ জানুয়ারি ২০২২, ১৯:৩৫

সাগরদাঁড়িতে বসছে না মধু মেলা

মহাকবি মাইকেল মধুসূদন দত্তের ১৯৮তম জন্মবার্ষিকী উপলক্ষে সাগড়দাঁড়িতে এ বছর কোনো মেলা বসছে না। করোনা মহামারির কারণে সংক্ষিপ্ত পরিসরে আলোচনা সভার আয়োজন করা হবে বলে সিদ্ধান্ত নেয়া হয়েছে।

বৃহস্পতিবার যশোর কালেক্টরেট সভাকক্ষে আয়োজিত মতবিনিময় সভায় যশোরের সাংস্কৃতিক নেতৃবৃন্দের মতামতের ভিত্তিতে এ সিদ্ধান্ত নেয়া হয়েছে। এতে সভাপতিত্ব করেন ভারপ্রাপ্ত জেলা প্রশাসক হুসাইন শওকত।

এ সময় অন্যান্যের মধ্যে বক্তব্য রাখেন- কেশবপুর উপজেলা নির্বাহী অফিসার এমএম আরাফাত হোসেন, প্রেসক্লাব যশোরের সভাপতি জাহিদ হাসান টুকুন, সাবেক সভাপতি একরাম-উদ-দ্দৌলা, সম্মিলিত সাংস্কৃতিক জোটের কেন্দ্রীয় নেতা অধ্যাপক সুকুমার দাস, ওয়ার্কাস পার্টির জেলা সভাপতি অ্যাডভোকেট আবু বকর সিদ্দিকী, কেশবপুর প্রেসক্লাবের সভাপতি আশরাফ-উজ-জামান খান, সাধারণ সম্পাদক জয়দেব চক্রবর্তী প্রমুখ।

আগামী ২৫ জানুয়ারি মহাকবির জন্মবার্ষিকী উপলক্ষে তার সমাধিতে পুষ্পমাল্য অর্পণ, বিকালে আলোচনা সভা ও সংক্ষিপ্ত সাংস্কৃতিক অনুষ্ঠান করার সিদ্ধান্ত নেয়া হয়েছে। এর আগে ২২ ও ২৩ জানুয়ারি কেশবপুর উপজেলা পরিষদ চত্বরে শিশুদের চিত্রাঙ্কন প্রতিযোগিতার আয়োজন করা হবে।

উল্লেখ্য, প্রতিবছর ২৫ জানুয়ারি মহাকবি মাইকেল মধুসূদন দত্তের জন্মবার্ষিকী উপলক্ষে কেশবপুরের সাগরদাঁড়ি কবির জন্মভূমিতে সপ্তাহব্যাপী সাংস্কৃতিক মন্ত্রণালয়ের অধীনে মেলার আয়োজন করা হয়। এ মেলায় দেশ ও বিদেশ থেকে হাজারো মানুষের সমাগম ঘটে। দেশবরেণ্য কবি সাহিত্যিকদের পদচারণায় মুখরিত হয়ে ওঠে সাগরদাঁড়ি মধুপল্লী।

বাংলাদেশ জার্নাল/এসকে

  • সর্বশেষ
  • পঠিত