ঢাকা, শনিবার, ২৮ মে ২০২২, ১৪ জ্যৈষ্ঠ ১৪২৯ আপডেট : ২৮ মিনিট আগে

নীরবেই চলে গেলো ইসমাত আরা সাদেকের মৃত্যুবার্ষিকী

  কেশবপুর প্রতিনিধি

প্রকাশ : ২২ জানুয়ারি ২০২২, ২০:২০

নীরবেই চলে গেলো ইসমাত আরা সাদেকের মৃত্যুবার্ষিকী
প্রয়াত ইসমাত আরা সাদেক
কেশবপুর প্রতিনিধি

সাবেক জনপ্রশাসন প্রতিমন্ত্রী ও যশোর জেলা আওয়ামী লীগের এক নম্বর সদস্য ইসমাত আরা সাদেকের দ্বিতীয় মৃত্যুবার্ষিকী নীরবেই চলে গেলো। কেশবপুর উপজেলা আওয়ামী লীগের বিরুদ্ধে দিনটিকে এড়িয়ে যাওয়ার অভিযোগ উঠেছে। এ নিয়ে বিভিন্ন মহলে তীব্র ক্ষোভের সৃষ্টি হয়েছে।

উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান ও সাদেক পরিবারের সদস্য নাসিমা সাদেক বলেন, আমার ভাবির ইসমাত আরা সাদেক) রুহের মাগফেরাত কামনায় পারিবারিকভাবে কোরআন খতম ও দোয়া মাহফিল করা হয়েছে। কেশবপুর উপজেলা আওয়ামী লীগ ইসমাত আরা সাদেকের মৃত্যুবার্ষিকী গতবারও পালন করেনি। এবারও কোনো উদ্যোগ নেয়নি।

এ বিষয়ে মন্তব্য জানতে উপজেলা আওয়ামী লীগের সভাপতি এসএম রুহুল আমিনের মুঠোফোনে যোগাযোগ করা হলেও তিনি ফোন রিসিভ করেননি।

নাম প্রকাশে অনিচ্ছুক উপজেলা আওয়ামী লীগের একজন নেতা বলেন, সাদেক পরিবারের হাত ধরে কেশবপুরের উন্নয়নের ছোঁয়া লেগেছিল। কিন্তু অত্যন্ত পরিতাপের বিষয় হলো, দলীয় কোন্দলের কারণে তার মৃত্যুবার্ষিকী উপলক্ষে কোনো কর্মসূচি গ্রহণ করা হয়নি। অথচ তিনি মৃত্যুবরণ করার পরও অনেকেই তার দেয়া বিভিন্ন সুযোগ সুবিধা গ্রহণ করছেন।

কেশবপুর উপজেলা নাগরিক সমাজের সভাপতি অ্যাডভোকেট আবু বকর সিদ্দিকী বলেন, প্রয়াত সংসদ সদস্য ও সাবেক প্রতিমন্ত্রী ইসমাত আরা সাদেকের মৃত্যুবার্ষিকীতে স্মরণসভা অনুষ্ঠিত না হওয়ায় সেটা সকলের জন্যই দুঃখজনক।

উল্লেখ্য, ইসমাত আরা সাদেক যশোর-৬ (কেশবপুর) আসন থেকে আওয়ামী লীগের মনোনয়ন পেয়ে ২০১৪ সালের ৫ জানুয়ারি অনুষ্ঠিত দশম জাতীয় সংসদ নির্বাচনে সংসদ সদস্য নির্বাচিত হন। ২০১৪ সালের ১৫ জানুয়ারি থেকে তাকে জনপ্রশাসন মন্ত্রণালয়ের প্রতিমন্ত্রীর দায়িত্ব প্রদান করা হয়। তিনি ২০১৮ সালের ৩০ ডিসেম্বর অনুষ্ঠিত একাদশ জাতীয় সংসদ নির্বাচনে নৌকা প্রতীকে আবারও সংসদ সদস্য নির্বাচিত হন।

সংসদ সদস্য হিসেবে দায়িত্ব পালনকালে ২০২০ সালের ২১ জানুয়ারি ইসমাত আরা সাদেক রাজধানীর একটি বেসরকারি হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় ইন্তেকাল করেন। তার স্বামী প্রয়াত আবু শরাফ হিফজুল কাদের সাদেক (এএসএইচকে সাদেক) ছিলেন সাবেক সচিব, দুইবার নির্বাচিত সংসদ সদস্য, বাংলাদেশ আওয়ামী লীগের উপদেষ্টামণ্ডলীর সদস্য ও সাবেক সফল শিক্ষামন্ত্রী।

সাদেক দম্পত্তির একমাত্র ছেলে তানভীর সাদেক কম্পিউটার ইঞ্জিনিয়ার। তিনি স্ত্রী-সন্তানসহ আমেরিকায় থাকেন। মেয়ে নওরীন সাদেক আর্কিটেক্ট ইঞ্জিনিয়ার। তিনিও স্বামী-সন্তান নিয়ে আমেরিকায় বসবাস করেন।

বাংলাদেশ জার্নাল/এসকে

  • সর্বশেষ
  • পঠিত
  • আলোচিত