বাওরে নৌকাডুবিতে পাহারাদারের মৃত্যু, স্থানীয়রা বলছেন হত্যাকাণ্ড

প্রকাশ : ২৩ জানুয়ারি ২০২২, ১২:২৪ | অনলাইন সংস্করণ

  চুয়াডাঙ্গা প্রতিনিধি

ছবি- প্রতিনিধি

চুয়াডাঙ্গার জীবননগর উপজেলায় বাওরে নৌকাডুবির ঘটনা ঘটেছে। এতে হাবিবুর রহমান বাদল গোলদার (৩৭) নামে এক পাহাদারেরর মৃত্যু হয়েছে।  তবে স্থানীয়দের ধারণা, এটি একটি পরিকল্পিতভাবে হত্যাকাণ্ড।

গত শনিবার দিবাগত রাত সাড়ে ৯টার দিকে উপজেলার সীমান্ত ইউনিয়ন বেনীপুর বাওড়ে ইঞ্জিন চালিত নৌকা ডুবে গেলে মারা যান হাবিবুর রহমান। তিনি সীমান্ত ইউনিয়নের গঙ্গাদাশপুর গ্রামের রেজাউল গোলদারের (সনু) একমাত্র ছেলে।

স্থানীয়রা জানায়, হাবিবুর সম্প্রতি বেনীপুর বাওড়ে পাহারাদার হিসাবে কাজ শুরু করেন। অন্যান্য দিনের মতো তিনি শনিবার রাতেও অন্য ২ জন পাহারাদার সাজু ও মাসুমের সঙ্গে একটি ইঞ্জিন চালিত নৌকাযোগে বাওড়ের চারিদিকে পাহারা দিচ্ছিলেন। তাদের নৌকাটি হঠাৎ করে পানিতে তলিয়ে যায়। এ সময় সাজু ও মাসুম পানি থেকে উঠতে পারলেও পানির নিচে তলিয়ে যায় হাবিবুর। পরে স্থানীয়রা বাওড়ের পানি থেকে হাবিবুরের মরদেহ উদ্ধার করেন। 

এদিকে ঘটনাটি নিয়ে সন্দেহ প্রকাশ করছেন গ্রামবাসী। তাদের ধারণা, হাবিবুরকে পরিকল্পিতভাবে হত্যা করা হয়েছে। একই দাবি জানিয়েছেন নিহতের বাবাও।

অন্যদিকে এটি একটি দুর্ঘটনা বলে দাবি করেন সীমান্ত ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান ইসাবুল ইসলাম মিল্টন মোল্লা।

জীবননগর থানার সাব-ইন্সপেক্টর আঃ রহিম বলেন, সুরতহাল প্রতিবেদন প্রস্তুত করে লাশ ময়নাতদন্তের জন্য চুয়াডাঙ্গা সদর হাসপাতালের মর্গে পাঠানো হয়েছে। নিহতের পরিবারের পক্ষ থেকে মামলা দায়ের করা হবে।

বাংলাদেশ জার্নাল/পিএল