ঢাকা, সোমবার, ২৯ এপ্রিল ২০২৪, ১৬ বৈশাখ ১৪৩১ আপডেট : ২৭ মিনিট আগে
শিরোনাম

বোয়ালমারীতে আবারও বেড়েছে মাস্কের দাম

  দীপঙ্কর পোদ্দার অপু, বোয়ালমারী

প্রকাশ : ২৩ জানুয়ারি ২০২২, ১৪:৫৪

বোয়ালমারীতে আবারও বেড়েছে মাস্কের দাম
ছবি- প্রতিনিধি

বর্তমানে করোনাভাইরাস ছড়িয়ে পড়ছে দ্রুত। এমন পরিস্থিতে সংক্রমণ আতঙ্কে ফরিদপুরের বোয়ালমারীতে মাস্কের ব্যবহার বেড়েছে। বেশ কয়েক মাস পরে আবার এ উপজেলায় করোনা আক্রান্ত রোগী শনাক্ত হয়েছে।

বর্তমানে করোনা আতঙ্কে স্কুল-কলেজে অধ্যয়নরত শিক্ষার্থী থেকে শুরু করে উপজেলার সাধারণ মানুষের মধ্যে মাস্ক পরার প্রবণতা লক্ষ্য করা গেছে। অভিযোগ রয়েছে, এ সুযোগে মাস্কের দাম বাড়িয়ে দিয়েছে এক শ্রেণির অসাধু ব্যবসায়ীরা।

সম্প্রতি করোনা সংক্রমণের ঊর্ধ্বগতি ঠেকাতে সরকারের পক্ষ থেকে জনসাধারণের মাস্ক ব্যবহার বাধ্যতামূলক করা হয়েছে। মানুষকে মাস্ক পড়া ও স্বাস্থ্যবিধি পালনে বাধ্য করতে মাঠপর্যায়েও মাঝে মাঝে অভিযান চালাচ্ছেন ভ্রাম্যমাণ আদালত। মাস্ক না পড়লে করা হচ্ছে জরিমানাও। এ পরিস্থিতিতে ঘরের বাইরে বের হলে সঙ্গে মাস্ক রাখছেন সবাই। এতে বাজারে মাস্কের চাহিদা ও বিক্রি দুটোই বেড়ে গেছে। এ সুযোগে ব্যবসায়ীরা সব ধরনের মাস্ক আগের চেয়ে বেশি দামে বিক্রি করছেন বলে অভিযোগ বোয়ালমারী উপজেলাবাসীর

জানা গেছে, উপজেলায় ওয়ানটাইম মাস্ক বিক্রি হচ্ছে প্রতি পিস দশ টাকায়। কিছুদিন আগেও এগুলো বিক্রি হতো পাঁচ টাকায়। চায়না মাস্কের দাম কয়েকদিন আগে ছিলো ত্রিশ টাকা পিস। তা এখন ষাট টাকায় বিক্রি হচ্ছে। এছাড়া কাপড়ের মাস্ক ত্রিশ, সৌখিন মাস্ক ৮০ থেকে ১২০ টাকায় বিক্রি হচ্ছে।

বোয়ালমারী জর্জ একাডেমির নবম শ্রেণির শিক্ষার্থী তুয়া আফরিন বলেন, করোনাভাইরাসের প্রাদুর্ভাবের পর থেকেই মাস্ক পরছি। এখন মাস্ক ছাড়া বের হতে খারাপ লাগে।

পৌরসভার বাসিন্দা এবং স্কুল শিক্ষক নাজমুল হক বলেন, নিয়মিত মাস্ক পরার অভ্যাস হয়ে গেছে। তবে দাম আগের তুলনায় একটু বেড়েছে।

বাংলাদেশ জার্নাল/পিএল

  • সর্বশেষ
  • পঠিত