ঢাকা, বৃহস্পতিবার, ১৮ এপ্রিল ২০২৪, ৫ বৈশাখ ১৪৩১ আপডেট : ২ মিনিট আগে
শিরোনাম

শাবিপ্রবি উপাচর্যের পদত্যাগ দাবিতে রাবি শিক্ষকের অবস্থান কর্মসূচি

  রাবি প্রতিনিধি

প্রকাশ : ২৩ জানুয়ারি ২০২২, ১৫:০৪

শাবিপ্রবি উপাচর্যের পদত্যাগ দাবিতে রাবি শিক্ষকের অবস্থান কর্মসূচি
ছবি: প্রতিনিধি

শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের (শাবিপ্রবির) উপাচার্য অধ্যাপক ফরিদ উদ্দিনের পদত্যাগের দাবিতে দাঁড়িয়ে নিরব অবস্থান কর্মসূচি পালন করেছেন রাজশাহী বিশ্ববিদ্যালয়ের অর্থনীতি বিভাগের শিক্ষক অধ্যাপক ফরিদ উদ্দিন খান।

রোববার বেলা ১১টা থেকে ১টা পর্যন্ত বিশ্ববিদ্যালয়ের জোহা চত্বরে এ কর্মসূচি পালন করেন তিনি।

কর্মসূচির বিষয়ে জানতে চাইলে অধ্যাপক ফরিদ উদ্দিন খান বলেন, "শাবিপ্রবি শিক্ষার্থীদের ওপর নির্মম পুলিশি হামলার প্রতিবাদে ও উপাচার্য ফরিদের পদত্যাগের দাবিতে এই নিরব অবস্থান। একজন শিক্ষকের কারণে আজ আমাদের সন্তানদের জীবন সংকটাপন্ন। যে দাবি জীবনকে হার মানায় সে দাবি কখনোই অযৌক্তিক হতে পারেনা। শিক্ষার্থীদের জীবনের চেয়ে শিক্ষাঙ্গনে কোনো পদই বড়ো হতে পারেনা। তাই বিবেকের তাড়নায় দাঁড়ালাম। এই নীরবতার ভাষা লক্ষ শিক্ষকের, লক্ষ অভিভাবকের ক্ষোভের ভাষা, বিবেকের ভাষা। একজন অভিভাবক যখন দাঙ্গা পুলিশ ডেকে এনে সন্তানদের শায়েস্তা করেন তখন তিনি আর অভিভাবক থাকেননা, হয়ে যান একজন শাসক, নির্মম শাসক। আমরা বিশ্ববিদ্যালয়ে কোনো শাসক চাইনা, চাই অভিভাবক।"

শাবিপ্রবির উপাচার্যকে উদ্দেশ্য করে তিনি বলেন, "অনতিবিলম্বে পদত্যাগ করুন। শিক্ষক সমাজকে জাতির কাছে কলঙ্কিত করবেননা, ছোট করবেননা। আপনার শিক্ষকতা জীবনের অর্জনকে হেয় হতে দিবেননা। শিক্ষকদের অধিকার আদায়ে আপনার প্রশংসিত ভূমিকাকে ছোট করবেননা। আবারো বলছি পদত্যাগ করুন। সন্তানদের বাঁচান। সন্তানদের কাছে হার মানা কোনো লজ্জার নয় বরং আনন্দের।"

বাংলাদেশ জার্নাল/ওএফ

  • সর্বশেষ
  • পঠিত