পরীক্ষা বাড়লেই শনাক্ত বাড়ছে, আজও হাজারের ওপরে

প্রকাশ : ২৩ জানুয়ারি ২০২২, ১৭:০৩ | অনলাইন সংস্করণ

  নিজস্ব প্রতিবেদক

ফাইল ছবি

সারাদেশে গত একদিনে করোনা ভাইরাসে আক্রান্ত হয়ে ১৪ জনের মৃত্যু হয়েছে। এছাড়া নতুন করে শনাক্ত হয়েছে ১০ হাজার ৯০৬ জনের। মৃতদের মধ্যে ৬ জন পুরুষ এবং ৮ জন নারী।

রোববার বিকেলের দিকে স্বাস্থ্য অধিদপ্তর থেকে পাঠানো করোনা বিষয়ক নিয়মিত সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়।

গত ২৪ ঘণ্টার বিজ্ঞপ্তিতে বলা হয়, নতুন মৃত্যু নিয়ে দেশে এ পর্যন্ত মোট মৃতের সংখ্যা দাঁড়িয়েছে ২৮ হাজার ২২৩ জনে। এ পর্যন্ত মোট শনাক্ত রোগীর সংখ্যা দাঁড়িয়েছে ১৬ লাখ ৮৫ হাজার ১৩৬ জনে।

এদিকে গত একদিনে ৩৫ হাজার ৫১ জনের নমুনা সংগ্রহ করা হয়। পরীক্ষা করা হয় ৩৪ হাজার ৮৫৪ জনের নমুনা। পরীক্ষার বিপরীতে শনাক্তের হার ৩১ দশমিক ২৯ শতাংশ।

আগের দিন শনিবার ৩৪ হাজার ২০৭ জনের নমুনা সংগ্রহ করা হয়। পরীক্ষা করা হয় ৩৪ হাজার ৩১১ জনের নমুনা। পরীক্ষার বিপরীতে শনাক্তের হার ছিলো ২৮ দশমিক ২ শতাংশ।

এছাড়া গত একদিনে করোনা থেকে সুস্থ হয়েছেন ৭৮০ জন। এ পর্যন্ত মোট সুস্থ হয়েছেন ১৫ লাখ ৫৬ হাজার ৮৬১ জন।

উল্লেখ্য, এর আগের দিন শনিবার করোনা ভাইরাসে আক্রান্ত হয়ে ১৭ জনের মৃত্যু হয়েছিল। করোনা শনাক্ত হয়েছিল ৯ হাজার ৬১৪ জনের শরীরে।

আনোয়ার খান মডার্ণ মেডিকেল কলেজ

গত ২৪ ঘণ্টায় আনোয়ার খান মডার্ণ মেডিকেল কলেজ হাসপাতালে ৯৫৯ জনের করোনার নমুনা পরীক্ষা করা হয়েছে। এ দিন করোনা পজিটিভ শনাক্ত হয়েছে ১২৮ জনের। এছাড়া হাসপাতালটিতে গত ২৪ ঘণ্টায় করোনায় আক্রান্ত ১ জন ভর্তি হয়েছেন। এ দিন সুস্থ হয়ে কেউ বাড়ি ফিরে যাননি।

উল্লেখ্য, কোভিড ও নন কোভিড রোগীদের সম্পূর্ণ পৃথক চিকিৎসার ব্যবস্থা রয়েছে আনোয়ার খান মডার্ণ মেডিকেল কলেজ হাসপাতালে। এমনকি দুটি বিভাগের চিকিৎসক, নার্সসহ কর্মরত প্রত্যেকের আলাদা থাকার ব্যবস্থা করা হয়েছে। করোনা চিকিৎসা ছাড়া অন্য সকল চিকিৎসা সেবা কার্যক্রম আগের মতই চলমান রয়েছে।

বাংলাদেশ জার্নাল/এসকে