ঢাকা, শুক্রবার, ২০ মে ২০২২, ৬ জ্যৈষ্ঠ ১৪২৯ আপডেট : ১ মিনিট আগে

এমপিও’র বিষয়ে মাউশির জরুরি নির্দেশনা

  নিজস্ব প্রতিবেদক

প্রকাশ : ২৩ জানুয়ারি ২০২২, ২০:১১  
আপডেট :
 ২৩ জানুয়ারি ২০২২, ২০:১৮

এমপিও’র বিষয়ে মাউশির জরুরি নির্দেশনা
ছবি সংগৃহীত
নিজস্ব প্রতিবেদক

এমপিও বা বকেয়া এমপিও পেতে অনেকেই যথাযথ কতৃপক্ষের মাধ্যমে আবেদন করেননি। এবার নিয়ম অনুযায়ী আবেদন করতে শিক্ষক-কর্মচারীদের নির্দেশনা দিয়েছে মাধ্যমিক ও উচ্চশিক্ষা অধিদপ্তর (মাউশি)।

রোববার মাউশির ওয়েবসাইটে প্রকাশিত নির্দেশনায় সাক্ষর করেছেন মাউশি মহাপরিচালক (রুটিন দায়িত্ব) প্রফেসর মো. শাহেদুল খবির চৌধুরী।

এতে বলা হয়েছে, বেসরকারি এমপিওভুক্ত কলেজের কোন কোন অধ্যক্ষ, উপাধ্যক্ষ, শিক্ষক ও কর্মচারীদের এমপিও বা এমপিও বকেয়ার জন্য যথাযথ কর্তৃপক্ষের মাধ্যমে আবেদন করেননি। বরং অনেকে সরাসরি আবেদন করছেন। যা জনবল কাঠামো ও এমপিও নীতিমালা এবং বিধি বিধান পরিপন্থী। এমনকি এসব কারণে এমপিও প্রক্রিয়ায় বিশৃঙ্খলা সৃষ্টি হওয়ার সম্ভাবনা থাকে।

নির্দেশনায় আরও বলা হয়, মাধ্যমিক ও উচ্চ শিক্ষা অধিদপ্তরের এমপিও কমিটির সভার সিদ্ধান্তে বলা আছে 'কোন শিক্ষক-কর্মচারীর এমপিও বকেয়ার বিষয়ে আবেদনের ক্ষেত্রে প্রতিষ্ঠান প্রধানের অগ্রায়নপত্রসহ প্রযোজ্য ক্ষেত্রে জেলা শিক্ষা অফিসার এবং উপপরিচালক/পরিচালক, মাধ্যমিক ও উচ্চ শিক্ষা আঞ্চলিক কার্যালয় হতে বকেয়ার কারণসহ যাচাইপূর্বক মাধ্যমিক ও উচ্চ শিক্ষা অধিদপ্তরে প্রেরণ করতে হবে।'

বেসরকারি এমপিওভুক্ত কলেজের সকল অধ্যক্ষ, উপাধ্যক্ষ, শিক্ষক ও কর্মচারীকে এমপিও বকেয়া সংক্রান্ত আবেদন প্রতিষ্ঠান প্রধানের অগ্রায়ণপত্রসহ পরিচালক, মাধ্যমিক ও উচ্চ শিক্ষা, আঞ্চলিক কার্যালয়ের মাধ্যমে প্রেরণ করতে জানানো হয়েছে।

বাংলাদেশ জার্নাল/একে/এএম

  • সর্বশেষ
  • পঠিত
  • আলোচিত