ঢাকা, শুক্রবার, ২৭ মে ২০২২, ১৩ জ্যৈষ্ঠ ১৪২৯ আপডেট : ২৪ মিনিট আগে

সাতক্ষীরায় প্রকৌশলীর বাড়িতে ডাকাতি, টাকা-স্বর্ণালঙ্কার লুট

  সাতক্ষীরা প্রতিনিধি

প্রকাশ : ২৪ জানুয়ারি ২০২২, ১৭:৩৭

সাতক্ষীরায় প্রকৌশলীর বাড়িতে ডাকাতি, টাকা-স্বর্ণালঙ্কার লুট
ছবি- প্রতিনিধি
সাতক্ষীরা প্রতিনিধি

সাতক্ষীরা শহরের উপকন্ঠে লাবসা দরগাপাড়া এলাকার বাসিন্দা প্রকৌশলী কাজী আব্দুর রাশীদের বাড়িতে ডাকাতি হয়েছে। সোমবার ভোরে ওই বাড়ির গ্রিল ভেঙে সবাইকে জিম্মি করে ১৫ ভরি স্বর্ণালঙ্কার ও ৮০ হাজার নগদ টাকা, একটি ডিএসএলআর ক্যামেরাসহ অনান্য মালামাল লুট করে নিয়ে গেছে ডাকাতদল।

এছাড়াও ডাকাত দলের আঘাতে প্রকৌশলী আব্দুর রাশীদের বৃদ্ধা মা রাহেলা খাতুন (৮০) মারাত্মক জখম হয়েছে। এ ঘটনায় সাতক্ষীরার অতিরিক্ত পুলিশ সুপারসহ, র‌্যাবের কর্মকর্তারা ঘটনাস্থল পরিদর্শন করেছেন।

ভুক্তভোগী প্রকৌশলী জানান, রাত ৪টার দিকে ৬ থেকে ৭ জন ডাকাত জানালার গ্রিল ভেঙে ঘরের ভেতর প্রবেশ করে। প্রথমে তার বৃদ্ধা মা রাহেলা বেগমকে রাম-দা দিয়ে আঘাত করে তারা। এতে তিনি রক্তাক্ত হন। মার চিৎকারে দ্বিতীয় তলা থেকে নেমে এসে দেখতে পান ডাকাতদলের সবার হাতে রাম দা। এরপর ডাকাত দল একে একে বাড়ির সবাইকে অস্ত্রের মুখে জিম্মি করে বেঁধে ফেলে এবং সকলের মোবাইল ফোন নিয়ে নেয়। পরে আলমারির চাবি নিয়ে নগদ টাকা ও সোনার গহনা বের করে নিয়ে যায়। ডাকাত দলের সবার মুখে কাপড় বাঁধা ছিল।

প্রকৌশলীর একমাত্র মেয়ে আমেরিকা প্রবাসী শাম্মা বিনতে রাশীদ জানান, ঘরের ভেতর ৬/৭ জন ডাকাত প্রবেশ করলেও বাইরে ছিল আরও ৪ থেকে ৫ জন। ২৫ দিন আগে তিনি আমেরিকা থেকে বাড়িতে ফিরেছেন। তার মা ও চাচির গায়ে এবং আলমারিতে যত গহনা ছিলো সবই ডাকাতরা কেড়ে নিয়ে গেছে।

সাতক্ষীরা সদর থানার ওসি গোলাম কবীর ঘটনার বলেন, বাড়ির মালিক প্রকৌশলী আব্দুর রাশীদ এ ঘটনায় অভিযোগ করেছেন। ঘটনা জানার পরপর তিনিসহ পুলিশের ঊর্ধ্বর্তন কর্মকর্তারা ঘটনাস্থল পরিদর্শন করেছেন।

তিনি আরও জানান, এটি একটি পরিকল্পিত ডাকাতির ঘটনা। পুলিশ ডাকাতির ঘটনায় অনুসন্ধানে মাঠে কাজ করছে।

বাংলাদেশ জার্নাল/পিএল

  • সর্বশেষ
  • পঠিত
  • আলোচিত