ঢাকা, বৃহস্পতিবার, ২৬ মে ২০২২, ১২ জ্যৈষ্ঠ ১৪২৯ আপডেট : ১৫ মিনিট আগে

শাবিপ্রবি শিক্ষার্থীদের প্রতি সংহতি জানিয়ে যশোরে সমাবেশ

  যশোর প্রতিনিধি

প্রকাশ : ২৪ জানুয়ারি ২০২২, ১৯:৩৮

শাবিপ্রবি শিক্ষার্থীদের প্রতি সংহতি জানিয়ে যশোরে সমাবেশ
ছবি- প্রতিনিধি
যশোর প্রতিনিধি

শাহজালাল বিশ্ববিদ্যালয়ের আন্দোলনরত শিক্ষার্থীদের প্রতি সংহতি জানিয়ে যশোরে বাম গণতান্ত্রিক জোট মানববন্ধন ও সমাবেশ করেছে।

সোমবার দুপুরে প্রেসক্লাব যশোরের সামনে অনুষ্ঠিত মানববন্ধন সমাবেশ চলাকালে নেতৃবৃন্দ বলেন, করোনার দোহাই দিয়ে সরকার শিক্ষাপ্রতিষ্ঠান বন্ধ করে দিলেও মিল-কলকারখানা, বাণিজ্য মেলা ও যানবাহন সবকিছুই চলছে।

নেতৃবৃন্দ বলেন, শাহজালাল বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীরা যখন তাদের ন্যায়সঙ্গত আন্দোলন করছে, ঠিক সেই সময় একটি পক্ষ এই আন্দোলনকে বিপথে নেয়ার চেষ্টায় লিপ্ত হয়েছে। দীর্ঘদিন ধরে অনশনের কারণে কয়েকজন শিক্ষার্থী ইতোমধ্যে প্রচণ্ড অসুস্থ হয়ে হাসপাতালে জীবন-মৃত্যুর সন্ধিক্ষণে। অথচ দেশের শিক্ষামন্ত্রী বলছেন- আন্দোলন বাদ দিয়ে ঢাকায় তার সাথে দেখা করতে।

সমাবেশে নেতৃবৃন্দ বলেন, সম্প্রতি জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ের উপাচার্য মেয়ে শিক্ষার্থীদের উদ্দেশ্য করে অশ্লীল কথাবার্তা বলেছেন। এসব ভিসিরা এক একটি সিন্ডিকেট গড়ে বিশ্ববিদ্যালয়কে লুটপাটের আঁখড়া বানিয়েছেন।

নেতৃবৃন্দ অবিলম্বে শিক্ষার্থীদের ন্যায়সঙ্গত দাবি মেনে শিক্ষাঙ্গনের সুষ্ঠু পরিবেশ ফিরিয়ে আনার আহ্বান জানান।

সমাবেশ চলাকালে বক্তৃতা করেন জেলা সিপিবির সভাপতি অ্যাড. আবুল হোসেন, ওয়ার্কার্স পার্টির (মার্কসবাদী) জেলা সাধারণ সম্পাদক জিল্লুর রহমান ভিটু, বাসদ’র (মার্কসবাদী) সমন্বয়ক হাচিনুর রহমান, ইউনাইটেড কমিউনিস্ট লীগের আহ্বায়ক তসলিমুর রহমান, গণসংহতি আন্দোলনের সংগঠক জান্নাতুল ফোয়ারা অন্তরা প্রমুখ।

বাংলাদেশ জার্নাল/এসকে

  • সর্বশেষ
  • পঠিত
  • আলোচিত