ঢাকা, শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ৭ বৈশাখ ১৪৩১ আপডেট : ৭ মিনিট আগে
শিরোনাম

পুলিশের আল্টিমেটামে অনশন ছেড়ে দৌড়ে পালালো ছাত্রদল

  নিজস্ব প্রতিবেদক

প্রকাশ : ২৫ জানুয়ারি ২০২২, ১৮:৫৩  
আপডেট :
 ২৫ জানুয়ারি ২০২২, ২০:০৫

পুলিশের আল্টিমেটামে অনশন ছেড়ে দৌড়ে পালালো ছাত্রদল
ছবি- ইলিয়াস সাজু

সিলেট শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের (শাবিপ্রবি) উপাচার্য ফরিদ উদ্দিন আহমেদের পদত্যাগের দাবিতে কেন্দ্রীয় শহীদ মিনারে

ছাত্রদলের প্রতীকী অনশনের কর্মসূচি পুলিশের দুই মিনিটের আল্টিমেটামে ছত্রভঙ্গ হয়ে গেছে। ছাত্রদলের নেতারা পাঁচ মিনিটের মধ্যে কর্মসূচি শেষ করতে চাইলেও পুলিশ দুই মিনিট সময় বেধে দিলে দৌড়ে পালায় নেতা কর্মীরা।

মঙ্গলবার সকাল ৯টা থেকে কেন্দ্রীয় শহীদ মিনারে প্রতীকী অনশন শুরু করেন ছাত্রদল নেতারা। বিকেল ৩টা পর্যন্ত কর্মসূচি চলার কথা ছিল।

বেলা ১২টার পরে পুলিশ তাদের ধাওয়া করে ছত্রভঙ্গ করে দেয় বলে অভিযোগ করেন ছাত্রদলের ঢাকা বিশ্ববিদ্যালয় শাখার আহ্বায়ক রাকিবুল ইসলাম রাকিব।

তিনি বলেন, পুলিশ আমাদের শান্তিপূর্ণ কর্মসূচিতে বিশাল ফোর্স নিয়ে বাধা দিয়েছে, ছত্রভঙ্গ করে দিয়েছে। কাউকে আটক করেনি, কিন্তু কয়েকজনকে লাঠিচার্জ করেছে। আমরা বিকেল ৩টা পর্যন্ত শান্তিপূর্ণভাবে সেখানে প্রতীকী অনশন করতে চেয়েছিলাম। শান্তিপূর্ণ এমন কর্মসূচিতে পুলিশের বাধার তীব্র নিন্দা জানাই আমরা।

এ বিষয়ে শাহবাগ থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মওদূত হাওলাদার বাংলাদেশ জার্নালকে বলেন, ছাত্রদলের এমন অভিযোগ মিথ্যা। তাদের কর্মসূচি শেষ করতে কোন সময় বেধে দেয়া হয়নি। আমরা কোনো বাধাও দেয়নি। নিরাপত্তার জন্য ফোর্স আনা হয়েছিল। তাদেরকে দ্রুত কর্মসূচি শেষ করতে অনুরোধ করেছি। কারণ করোনার মধ্যে এতো মানুষের সমাগম নিষিদ্ধ হওয়ায় তাদের চলে যেতে বলা হয়েছে।

অনশন কর্মসূচিতে অংশ নিয়ে ছাত্রদল সভাপতি ফজলুর রহমান খোকন বলেন, শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীদের ওপর ন্যক্কারজনক হামলার প্রতিবাদে তাদের দাবির প্রতি সংহতি জানিয়ে আমরা প্রতীকী অনশনে বসেছি। তাদের প্রতি আমাদের পূর্ণ সমর্থন রয়েছে। দ্রুত সময়ের মধ্যে এই অমানবিক ভিসির পদত্যাগ দাবি করছি আমরা। আমাদের আজকের এই অনশন কর্মসূচি বিকেল তিনটা পর্যন্ত চলমান থাকবে এবং যতদিন পর্যন্ত ভিসি পদত্যাগ না করবে ততদিন আমাদের আন্দোলন সংগ্রাম চলবে।

বাংলাদেশ জার্নাল/এফজেড/এএম

  • সর্বশেষ
  • পঠিত