ঢাকা, শনিবার, ২৭ এপ্রিল ২০২৪, ১৪ বৈশাখ ১৪৩১ আপডেট : ১ ঘন্টা আগে
শিরোনাম

রাজশাহীতে করোনা শনাক্তের হার ৫৮.৬০ শতাংশ, মৃত্যু ১

  রাজশাহী প্রতিনিধি

প্রকাশ : ২৬ জানুয়ারি ২০২২, ০৯:৫৮

রাজশাহীতে করোনা শনাক্তের হার ৫৮.৬০ শতাংশ, মৃত্যু ১
ফাইল ছবি

গেল ২৪ ঘণ্টায় রাজশাহীতে করোনা শনাক্তের হার ৫৮ দশমিক ৬০ শতাংশ। মঙ্গলবার রাজশাহী মেডিকেল কলেজ (রামেক) এবং রামেক হাসপাতাল আরটি-পিসিআর ল্যাবে নমুনা পরীক্ষায় এই করোনা শনাক্ত হয়।

রামেক হাসপাতালের পরিচালক ব্রিগেডিয়ার জেনারেল শামীম ইয়াজদানী এই তথ্য নিশ্চিত করে জানান, গত ২৪ ঘণ্টায় রামেক হাসপাতালে করোনা সংক্রমণে কোনো রোগী মারা যাননি। তবে করোনার উপসর্গ নিয়ে এক বৃদ্ধের মৃত্যু হয়েছে।

এদিকে, ১০৪ শয্যার রামেক করোনা ইউনিটে বুধবার সকাল ৯টা পর্যন্ত রোগী ভর্তি ছিলেন ৪৯ জন। এক দিন আগেও এই সংখ্যা ছিল ৪৩ জন। বর্তমানে রাজশাহীর ২৯ জন, চাঁপাইনবাবগঞ্জের ৬ জন, নওগাঁর ৩ জন, নাটোরের ২ জন, পাবনার ৩ জন, কুষ্টিয়ার ৩ জন, সিরাজগঞ্জের একজন, ঝিনাইদহের একজন এবং মেহেরপুরের একজন রোগী হাসপাতালে ভর্তি রয়েছেন।

হাসপাতালে করোনা নিয়ে ভর্তি রয়েছেন ৩৪ জন। করোনা উপসর্গ নিয়ে ভর্তি রয়েছেন ১৩ জন। করোনা ধরা পড়েনি ভর্তি ২ জনের। এছাড়া গত ২৪ ঘণ্টায় ভর্তি হয়েছেন ৮ জন। এই এক দিনে সুস্থ হয়ে হাসপাতাল ছেড়েছেন ৮ জন রোগী।

এদিকে গত মঙ্গলবার রামেক হাসপাতাল ল্যাবে ১৭৯ জনের করোনার নমুনা পরীক্ষা হয়েছে। এতে করোনা ধরা পড়েছে ১১৭ জনের। একই দিনে রামেক ল্যাবে ৪৬২ জনের নমুনা পরীক্ষায় ২৪০ জনের করোনা ধরা পড়েছে। এরমধ্যে রাজশাহীর ৪০৮ জনের নমুনা পরীক্ষায় ২২৭ জনের করোনা ধরা পড়েছে। করোনা শনাক্তের হার ৫৮ দশমিক ৬০ শতাংশ।

বাংলাদেশ জার্নাল/ওএফ

  • সর্বশেষ
  • পঠিত