সীমান্তে বিজিবিকে বিএসএফের মিষ্টি উপহার

প্রকাশ : ২৬ জানুয়ারি ২০২২, ১২:৫৩ | অনলাইন সংস্করণ

  জার্নাল ডেস্ক

সংগৃহীত ছবি

ভারতের প্রজাতন্ত্র দিবস উপলক্ষে দিনাজপুরের হিলি সীমান্তে বর্ডার গার্ড বাংলাদেশকে (বিজিবি) মিষ্টি উপহার দিয়ে শুভেচ্ছা জানিয়েছে ভারতীয় সীমান্ত রক্ষী বাহিনী (বিএসএফ)। বিএসএফকেও প্রজাতন্ত্র দিবসের শুভেচ্ছা জানিয়েছে বিজিবি।

মঙ্গলবার রাত সাড়ে ৮টায় হিলি ইমিগ্রেশন চেকপোস্ট গেটের শূণ্য রেখায় হিলি সিপি বিজিবি কম্পানি কমান্ডার মো. চাঁন মিয়ার হাতে মিষ্টির প্যাকেটগুলো তুলে দেন ভারতের হিলি বিএসএফের কম্পানি কমান্ডার সুলতান সিং ও আইসিপি বিএসএফের গেট ইনচার্জ এসআই আশোক কুমার। এ সময় উভয় বাহিনীর সদস্যরা উপস্থিত ছিলেন।

বিজিবি হিলি সিপি বিজিবি ক্যাম্পের সুবেদার চাঁন মিয়া জানান, প্রতিবছর বিভিন্ন জাতীয় দিবসগুলোতে উভয় বাহিনীর মধ্যে মিষ্টি বিতরণের রেয়াজ দীর্ঘদিন থেকে চালু আছে। তারই অংশ হিসেবে ভারতের ৬১ ব্যাটালিয়নের বিএসএফের অধিনায়কের পক্ষ থেকে বিজিবিকে মিষ্টি তুলে দেন।।

পরে বিজিবির পক্ষ থেকেও বিএসএফকে মিষ্টি ও ফুল উপহার দিয়ে শুভেচ্ছা জানানো হয়। পরে তারা একে অপরকে প্রজাতন্ত্র দিবসের শুভেচ্ছা জানিয়ে কুশল বিনিময় করেন। 

এর মধ্য দিয়ে  উভয় বাহিনীর মধ্যে সৌহার্দ ও সম্প্রীতি গড়ে উঠবে বলে মনে করেন তিনি। 

প্রসঙ্গত, আজ ভারতের ৭৩ তম প্রজাতন্ত্র দিবস। ১৯৫০ সালের এই দিনটিতেই ভারতের সংবিধান কার্যকর করা হয়েছিল। ১৯৫০ সালের এই দিনটিতেই শপথ নিয়েছিলেন ভারতের প্রথম রাষ্ট্রপতি ড. রাজেন্দ্র প্রসাদ। এ উপলক্ষে দেশটির রাজধানী নয়াদিল্লির রাজপথে হচ্ছে প্রজাতন্ত্র দিবসের বর্ণাঢ্য কুচকাওয়াজ। তবে করোনার কারণে নেয়া হয়েছে সতর্কতামূলক ব্যবস্থা।

বাংলাদেশ জার্নাল/ওএফ