ঢাকা, বৃহস্পতিবার, ২৬ মে ২০২২, ১২ জ্যৈষ্ঠ ১৪২৯ আপডেট : ৩ মিনিট আগে

শাবিপ্রবির সাবেক পাঁচ শিক্ষার্থীর জামিন

  জার্নাল ডেস্ক

প্রকাশ : ২৬ জানুয়ারি ২০২২, ২১:৩৬

শাবিপ্রবির সাবেক পাঁচ শিক্ষার্থীর জামিন
জার্নাল ডেস্ক

শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ে (শাবিপ্রবি) উপাচার্যের পদত্যাগ দাবিতে শিক্ষার্থীদের আন্দোলনে অর্থ দিয়ে সহায়তার অভিযোগে গ্রেপ্তার হওয়া পাঁচজনের জামিন মঞ্জুর করেছে সিলেটের একটি আদালত।

বুধবার সন্ধ্যা সাড়ে ৭টার দিকে সিলেট মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট-২ আদালতের বিচারক সুমন ভূঁইয়া তাদের জামিন মঞ্জুর করেন। তারা সকলে এ বিশ্ববিদ্যালয়ের সাবেক শিক্ষার্থী। সিলেট মেট্রোপলিটন পুলিশের অতিরিক্ত উপ-কমিশনার (মিডিয়া) আশরাফ উল্লাহ তাহের বিষয়টি নিশ্চিত করেছেন।

জামিন প্রাপ্ত হলেন- কম্পিউটার বিজ্ঞান ও প্রকৌশল (সিএসই) বিভাগের সাবেক শিক্ষার্থী হাবিবুর রহমান স্বপন,স্থাপত্য বিভাগের সাবেক শিক্ষার্থী রেজা নূর মুঈন দীপ ও নাজমুস সাকিব দ্বীপ এবং এ কে এম মারুফ হোসেন ও ফয়সাল আহমেদ।

আশরাফ উল্লাহ তাহের বলেন, আদালতে পাঁচজনের মধ্যে চারজনকে হাজির করা হয়েছিলো। আর একজন নাজমুস সাকিব দ্বীপ করোনা আক্রান্ত হওয়ায় তাকে হাজির করা হয়নি। তবে এসময় তারও জামিন মঞ্জুর হয়েছে।

এর আগে মঙ্গলবার বিকেল সাড়ে ৫টার দিকে ঢাকা থেকে সিআইডির একটি টিম আসামিদের সিলেট মেট্রোপলিটন পুলিশের কাছে হস্তান্তর করে। তাদের ঢাকার বিভিন্ন জায়গা থেকে আটক করে সিআইডি। পরে জালালাবাদ থানায় তাদের নাম উল্লেখ করে আরও এক থেকে দেড়শ জনকে আসামি করে মামলা দায়ের করে বিশ্ববিদ্যালয় প্রশাসন।

ওই সময় সিলেট সিটি পুলিশের অতিরিক্ত উপ-কমিশনার বি এম আশরাফ উল্লাহ বলেছিলেন, মামলার এজাহারে অসৎ উদ্দেশ্যে শিক্ষার্থীদের আন্দোলনে অর্থ জোগান এবং আন্দোলনকারীদের উসকানি দেওয়ার অভিযোগ করা হয়েছে আসামিদের বিরুদ্ধে।

বাংলাদেশ জার্নাল/কেএ

  • সর্বশেষ
  • পঠিত
  • আলোচিত