ঢাকা, বুধবার, ০৮ মে ২০২৪, ২৫ বৈশাখ ১৪৩১ আপডেট : ১ ঘন্টা আগে
শিরোনাম

বরিশালে মুক্তিযোদ্ধার সন্তানকে কুপিয়ে হত্যা

  জার্নাল ডেস্ক

প্রকাশ : ২৮ জানুয়ারি ২০২২, ০৫:১৬

বরিশালে মুক্তিযোদ্ধার সন্তানকে কুপিয়ে হত্যা

বরিশালে গালিগালাজের প্রতিবাদ করায় দিপু হালদার নামে এক কাঠমিস্ত্রীকে কুপিয়ে হত্যা করেছে মাদক কারবারিরা। হত্যার পর পালিয়ে যাওয়ার সময় ডেভিড মিস্ত্রী কুডু নামে একজনকে আটক করে পুলিশে দিয়েছে স্থানীয়রা।

নিহত দিপু হালদার (৪৫) এয়ার‌পোর্ট থানার বা‌ঘিয়া এলাকার বাসিন্দা বীর মু‌ক্তি‌যোদ্ধা র‌মেন্দ্রনাথ হালদা‌রের ছে‌লে। আহত অবস্থায় দিপুকে হাসপাতালে নিলে চিকিৎসক তাকে মৃত ঘোষণা করেন। এ বিষয়ে শের-ই-বাংলা মেডিকেল কলেজ হাসপাতালের দায়িত্বরত চিকিৎসক মোফাজ্জেল আহম্মেদ জানিয়েছেন, অতিরিক্ত রক্তক্ষরণে মৃত্যু হয়েছে দিপু হালদারের। তার পেটে ছুরির বেশ কয়েকটি আঘাত রয়েছে।

বৃহস্পতিবার রাত ৮টার দিকে বাঘিয়া নামক এলাকায় এ ঘটনা ঘটে। বরিশাল মেট্রোপলিটন পুলিশের এয়ারপোর্ট থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) কমলেশ হালদার বিষয়টি নিশ্চিত করেছেন।

ওসি জানান, ঠিক কী কারণে হত্যাকাণ্ডটি ঘটেছে তা এখনো জানা যায়নি। পুলিশ কাজ করছে। ঘটনার সঙ্গে আর কেউ জড়িত রয়েছে কিনা তা তদন্ত করে দেখা হচ্ছে।

নিহতের স্বজন সজল হালদার জানিয়েছেন, ৬/৭ জনের একটি দিল দিপু হালদার‌কে ছুরিকাঘাত করে। ঘটনাস্থল থেকে একজনকে আটক করা গেলেও বাকিরা পালিয়ে যায়। কী কারণে তাকে হত্যা করা হলো তা আমরাও জানি না। তবে শুনেছি বৃহস্পতিবার সকালে স্থানীয় একটি চায়ের দোকানে বসে বাঘিয়া কালিমাতা মন্দির এলাকার বাসিন্দা কুডু মিস্ত্রি যাকে পাচ্ছিল তাকেই গালিগালাজ করছিল। এ সময় দিপু গালিগালাজ বন্ধ করে দোকান থেকে তাকে চলে যেতে বলে। তখনই কুডু হুমকি দিয়েছিল। আর সন্ধ্যায় এই হামলা হয়।

স্থানীয়দের কাছ থেকে জানা গেছে, অভিযুক্ত কুডু মিস্ত্রি মাদক সেবন ও বিক্রির সঙ্গে জড়িত। আটক কুডু মিস্ত্রির স্বীকারোক্তির বরাত দিয়ে পুলিশ জানিয়েছে, সকালে চায়ের দোকানে কুডু মিস্ত্রীকে মারধর করে দিপু হালদার। প্রতিশোধ নিতে পরিকল্পিতভাবে সন্ধ্যায় এই হামলা চালানো হয়।

এ বিষয়ে বরিশাল মেট্রোপ‌লিটন পু‌লি‌শের অতিরিক্ত উপ-ক‌মিশনার ‌শেখ মো. সে‌লিম জানান, ছুরিকাঘা‌তে দিপু হালদারের মৃত্যু হ‌য়ে‌ছে। এ ঘটনায় স্থানীয়দের হাতে আটক হওয়া কুডু মিস্ত্রিও আহত হন। তাকে পুলিশি হেফাজতে শের-ই-বাংলা মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি করা হয়েছে। পুরো ঘটনা তদন্ত করে দেখা হচ্ছে।

বাংলাদেশ জার্নাল/কেএ

  • সর্বশেষ
  • পঠিত