ঢাকা, শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ৭ বৈশাখ ১৪৩১ আপডেট : ৩৮ মিনিট আগে
শিরোনাম

চট্টগ্রামে কমেছে করোনা শনাক্ত

  চট্টগ্রাম প্রতিনিধি

প্রকাশ : ০৬ ফেব্রুয়ারি ২০২২, ০৮:১৭  
আপডেট :
 ০৬ ফেব্রুয়ারি ২০২২, ০৮:১৮

চট্টগ্রামে কমেছে করোনা শনাক্ত
প্রতীকী ছবি

অবশেষে গত ২৪ ঘণ্টায় চট্টগ্রামে করোনা শনাক্তের সংখ্যা আগের চেয়ে কমেছে। গত ২৪ ঘণ্টায় করোনা শনাক্ত হয়েছে ৩৬১ জনের। এদিন চট্টগ্রামে করোনায় কারও মৃত্যু হয়নি।

রোববার সিভিল সার্জন কার্যালয় থেকে প্রকাশিত প্রতিবেদনে এ তথ্য জানানো হয়।

প্রতিবেদনের তথ্য অনুযায়ী, চট্টগ্রামে অ্যান্টিজেন টেস্টসহ ১১টি ল্যাবে গত ২৪ ঘণ্টায় ৩ হাজার ৮৯ জনের নমুনা পরীক্ষা করা হয়। নমুনা পরীক্ষার তুলনায় শনাক্তের হার ১১ দশমিক ৬৮ শতাংশ।

নতুন আক্রান্ত ২৮২ জন নগরের ও ৭৯ জন বিভিন্ন উপজেলার বাসিন্দা। এখন পর্যন্ত চট্টগ্রামে মোট করোনা আক্রান্তের সংখ্যা ১ লাখ ২৩ হাজার ৪৬ জন। এর মধ্যে নগর এলাকায় ৮৯ হাজার ৬৬০ জন এবং উপজেলায় ৩৩ হাজার ৩৮৬ জন। এখন পর্যন্ত চট্টগ্রামে মোট ১ হাজার ৩৫৯ জনের মৃত্যু হয়েছে। এর মধ্যে ৭৩৪ জন নগরের। আর বিভিন্ন উপজেলায় মৃত্যু হয়েছে ৬২৫ জনের।

চিকিৎসকরা বলছেন, যতো সংখ্যক মানুষ আক্রান্ত তার চেয়ে অনেক কম সংখ্যাক রোগী করোনা পরীক্ষা করছেন। করোনা টেস্ট সহজলভ্য না হওয়ায় অনেকেই টেস্ট করাচ্ছেন না। পরিবারের একজনের করোনা হলে অন্য সদস্যরা দ্রুত করোনা আক্রান্ত হচ্ছেন। ওমিক্রন ভ্যারিয়েন্ট সবচেয়ে বেশি সংক্রামক। শিশুরাও আক্রান্ত হচ্ছে। সতর্কতার বিকল্প নেই। মাস্ক পরিধান ও স্বাস্থ্যবিধি মানার বিকল্প নেই বলছেন চিকিৎসকরা। নতুন ভ্যারিয়েন্ট মৃদু বলে অবহেলার সুযোগ নেই।

এছাড়াও স্বাস্থ্যবিধি মানছেন না অনেকেই। স্বাস্থ্যবিধি উপেক্ষা করে চট্টগ্রামের পর্যটন স্পটগুলোতে এখনো ভিড় করতে দেখা যাচ্ছে জনগণকে। গণপরিবহন, শপিংমল, পর্যটন স্পট কোথাও পুরোপুরি স্বাস্থ্যবিধি মেনে চলা হচ্ছে না।

চট্টগ্রাম জেলা সিভিল সার্জন ডা. মোহাম্মদ ইলিয়াছ চৌধুরী বলেন, সবাইকে স্বাস্থ্যবিধি মেনে চলতে হবে। অবশ্যই সবাইকে মাস্ক ব্যবহার করতে হবে। মাস্ক ও স্বাস্থ্যবিধি মেনে চলার বিকল্প নেই।

বাংলাদেশ জার্নাল/এসকে

  • সর্বশেষ
  • পঠিত