ঢাকা, বুধবার, ২৪ এপ্রিল ২০২৪, ১১ বৈশাখ ১৪৩১ আপডেট : ৪৬ মিনিট আগে
শিরোনাম

আগামী শুক্রবার মন্ত্রিপরিষদ বিভাগ খোলা থাকবে

  জার্নাল ডেস্ক

প্রকাশ : ০৯ ফেব্রুয়ারি ২০২২, ১২:১৯

আগামী শুক্রবার মন্ত্রিপরিষদ বিভাগ খোলা থাকবে
সংগৃহীত ছবি

আগামী শুক্রবার সচিবালয়ে মন্ত্রিপরিষদ বিভাগের অফিস বিকেল ৫টা পর্যন্ত খোলা রাখা হবে।

প্রধান নির্বাচন কমিশনার ও অন্যান্য নির্বাচন কমিশনার নির্বাচনের জন্য দেশের নিবন্ধিত রাজনৈতিক দলগুলোর পক্ষ থেকে নামের প্রস্তাবনা গ্রহণের জন্যই এটি খোলা থাকবে বলে মন্ত্রিপরিষদ বিভাগ থেকে নিশ্চিত করা হয়েছে।

সার্চ কমিটির সভাপতি সুপ্রিম কোর্টের আপিল বিভাগের বিচারপতি ওবায়দুল হাসানের নেতৃত্বে সুপ্রিম কোর্টের জাজেস লাউঞ্জে মঙ্গলবার সন্ধ্যায় দ্বিতীয় বৈঠক শেষে মন্ত্রিপরিষদ সচিব খন্দকার আনোয়ারুল ইসলামও সাংবাদিকদের এটি নিশ্চিত করেন।

বৈঠকে কমিটির সদস্য হাইকোর্টের বিচারপতি এস এম কুদ্দুস জামান, মহাহিসাব নিরীক্ষক ও নিয়ন্ত্রক (সিএজি) মোহাম্মদ মুসলিম চৌধুরী, সরকারি কর্মকমিশনের (পিএসসি) চেয়ারম্যান মো. সোহরাব হোসাইন, সাবেক নির্বাচন কমিশনার ছহুল হোসাইন এবং লেখক-অধ্যাপক আনোয়ারা সৈয়দ হক উপস্থিত ছিলেন।

এ ছাড়া সার্চ কমিটির কর্ম সম্পাদনে প্রয়োজনীয় সাচিবিক সহায়তার দায়িত্বে থাকা মন্ত্রিপরিষদ সচিব খন্দকার আনোয়ারুল ইসলাম।

বৈঠক শেষে মন্ত্রিপরিষদ সচিব জানান, নিবন্ধিত রাজনৈতিক দলগুলোর কাছে নামের প্রস্তাব চেয়ে বুধবার দুপুরের মধ্যে চিঠি দেবে সার্চ কমিটি। চিঠিতে অনুরোধ করা হবে, আগামী শুক্রবার বিকেল পাঁচটার মধ্যে অনলাইনে বা সরাসরি কেবিনেট ডিভিশনে এসে অনধিক ১০ জনের নাম জমা দিতে পারবেন দলগুলো।

রাজনৈতিক দলের এ প্রস্তাবনা গ্রহণের জন্যই শুক্রবার মন্ত্রিপরিষদ বিভাগের অফিস বিকেল ৫টা পর্যন্ত খোলা রাখা হবে। রাজনৈতিক দলগুলো সার্চ কমিটির কাছে সর্বোচ্চ ১০ জনের নাম পাঠাতে পারবে বলেও জানান তিনি।

বাংলাদেশ জার্নাল/ওএফ

  • সর্বশেষ
  • পঠিত