ঢাকা, শনিবার, ২৭ এপ্রিল ২০২৪, ১৪ বৈশাখ ১৪৩১ আপডেট : ৫৮ মিনিট আগে
শিরোনাম

সার্চ কমিটির কাছে আজ নাম দেবে আওয়ামী লীগ

  জার্নাল ডেস্ক

প্রকাশ : ১০ ফেব্রুয়ারি ২০২২, ১৩:১৫  
আপডেট :
 ১০ ফেব্রুয়ারি ২০২২, ১৪:৪৯

সার্চ কমিটির কাছে আজ নাম দেবে আওয়ামী লীগ

নির্বাচন কমিশন গঠনে সার্চ কমিটির কাছে আজ নাম দেবে ক্ষমতাসীন দল বাংলাদেশ আওয়ামী লীগ। বৃহস্পতিবার কৃষিমন্ত্রী ড. মো. আব্দুর রাজ্জাক গণমাধ্যমকে এ কথা জানান।

ড. মো. আব্দুর রাজ্জাক বলেন, প্রধান নির্বাচন কমিশনার ও অন্যান্য নির্বাচন কমিশনার নির্বাচিত করতে সার্চ কমিটির কাছে আওয়ামী লীগের পক্ষ থেকে আজই নাম প্রস্তাব করা হবে। যারা কর্মক্ষেত্রে দক্ষ ছিলেন, দেশের বড় দায়িত্বশীল পদে ছিলেন, অতীতে যারা নৈতিকতার সঙ্গে কাজ করেছেন, পেশাগত দক্ষতা ছিল, তাদের নামই দেয়া হচ্ছে।

কেউ আসুক বা না আসুক সার্চ কমিটি গ্রহণযোগ্যতা পাবে বলে মন্তব্য করেন কৃষিমন্ত্রী।

এর আগে প্রধানমন্ত্রী ও আওয়ামী লীগ সভাপতি শেখ হাসিনার সরকারি বাসভবন গণভবনে দলের সভাপতিমণ্ডলীর সভায় নতুন নির্বাচন কমিশন গঠনের লক্ষ্যে সার্চ কমিটির কাছে বৃহস্পতিবার (১০ ফেব্রুয়ারি) প্রত্যাশিতদের নাম জমা দেয়ার বিষয়টি জানানো হয়।

সভায় উপস্থিত সদস্যদের কাছে প্রধান নির্বাচন কমিশনার ও অন্যান্য কমিশনার কারা হতে পারেন, এমন যোগ্যতাসম্পন্ন পছন্দের ব্যক্তিদের নাম চান দলীয় সভাপতি শেখ হাসিনা। পরে দলীয় সভাপতির কথামতো সভাপতিমণ্ডলীর সদস্যরা পাঁচজনের নাম দেন।

নির্বাচন কমিশন গঠন আইন নিয়ে আওয়ামী লীগ সভাপতি শেখ হাসিনা বলেন, পৃথিবীর কয়টি দেশে এমন আইন রয়েছে, সে সম্পর্কেও জনগণকে জানাতে হবে। বৈঠকে উপস্থিত নেতাদের আশ্বস্ত করে প্রধানমন্ত্রী আরও বলেছেন, সংগঠন ঐক্যবদ্ধ থাকলে, সরকারের উন্নয়নের প্রচার ও অপপ্রচারের বিরুদ্ধে আওয়ামী লীগ সোচ্চার থাকলে আগামী নির্বাচনেও জিতবে আওয়ামী লীগ।

বাংলাদেশ জার্নাল/ওএফ

  • সর্বশেষ
  • পঠিত