ঢাকা, শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১ আপডেট : ৩১ মিনিট আগে
শিরোনাম

বিচারকের ওপর হামলা: যা ঘটেছিল রাতে

  চট্টগ্রাম প্রতিনিধি

প্রকাশ : ১৫ ফেব্রুয়ারি ২০২২, ১২:৫৪  
আপডেট :
 ১৫ ফেব্রুয়ারি ২০২২, ১৩:০০

বিচারকের ওপর হামলা: যা ঘটেছিল রাতে
ছবি: প্রতিনিধি

চট্টগ্রাম নগরের জিইসি মোড় এলাকায় এক বিচারকের ওপর হামলার ঘটনা ঘটেছে। এ ঘটনায় প্রবাসী রানা মর্তুজাকে আটক করেছে পুলিশ। সোমবার রাত ১০টায় এ ঘটনা ঘটে। এ ঘটনায় ওই রাতেই চট্টগ্রাম চিফ মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট আদালতের নাজির আবুল কালাম আজাদ বাদি হয়ে পাঁচলাইশ মডেল থানায় এজাহার দায়ের করেছেন। মামলাটি তদন্তের দায়িত্ব দেয়া হয়েছে পাঁচলাইশ থানার পরিদর্শক (তদন্ত) সাদেকুর রহমানকে।

মামলায় প্রধান আসামি করা হয়েছে নোয়াখালীর বেগমগঞ্জের জয়নারায়ণপুরের মোখলেছুর রহমানের ছেলে রানা মর্তুজাকে (৪৫)। অন্য আসামিরা হলেন— ঢাকার বসুন্ধরা ডি-ব্লকের ৯ নম্বর রোডের ৩০১ নম্বর বাসার বাসিন্দা শিশির মাহমুদ (৪০), রানা মর্তুজার দুই বোন ঢাকার বসুন্ধরা সি-ব্লকের বাসিন্দা মাসুকা সুলতানা (৪০) ও জিবান সুলতানা (২৮) এবং গাড়ির ড্রাইভার ঝালকাঠির রাজাপুরের বাসিন্দা আবদুর রহিম (৩৮)।

জানা গেছে, প্রধান আসামি রানা মর্তুজা বেলজিয়ামপ্রবাসী। নোয়াখালী থেকে তিনি চট্টগ্রামে বোনের বাসায় বেড়াতে এসেছিলেন।

জানা যায়, সন্ধ্যার পর স্ত্রীসহ হাঁটতে বেরিয়েছিলেন চট্টগ্রাম আদালতের মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট অলি উল্লাহ। নগরীর গোলপাহাড় মোড় দিয়ে যখন তিনি হেঁটে যাচ্ছিলেন, তখন হঠাৎ একটি গাড়ি এসে তাকে পেছন থেকে ধাক্কা দেয়। এমন ঘটনায় হতচকিত হয়ে মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট অলি উল্লাহ গিয়ে ওই গাড়ির চালককে এভাবে বেপরোয়া গতিতে গাড়ি চালানোর কারণ জিজ্ঞাসা করেন।

প্রত্যক্ষদর্শীরা জানান, ম্যাজিস্ট্রেট কারণ জানতে চাইতেই ওই গাড়ির যাত্রীরা নেমে এসে তার সঙ্গে বাকবিতণ্ডায় জড়িয়ে পড়েন। এর একপর্যায়ে মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট অলি উল্লাহকে মারধর করা হয়। এ সময় সঙ্গে থাকা তার স্ত্রীকেও লাঞ্ছিত করা হয়।

মামলার এজাহার সূত্রে জানা গেছে, সোমবার (১৪ ফেব্রুয়ারি) রাত সাড়ে নয়টার দিকে জিইসি মোড়ের ওআর নিজাম রোড আবাসিক এলাকা সংলগ্ন ওয়েলফুডের সামনে মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট অলি উল্লাহ তার স্ত্রীকে নিয়ে কফিশপ থেকে বেরিয়ে হেঁটে রাস্তা দিয়ে গোলপাহাড়ের দিকে যাচ্ছিলেন। এ সময় পেছন থেকে একটি সাদা গাড়ি বেপরোয়াভাবে হর্ন বাজিয়ে চলছিল। এর একপর্যায়ে হঠাৎ মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট অলি উল্লাহকে গাড়িটি ধাক্কা দেয়। তিনি এর প্রতিবাদ জানালে ওই গাড়িতে থাকা পাঁচ যাত্রী তেড়ে আসে। তারা এ সময় ম্যাজিস্ট্রেট অলি উল্লাহকে অশালীন ইঙ্গিত করে বলতে থাকে— ‘প্রেমিকা নিয়ে ঘুরতে আসছিস, আবার কথা বলছস।’

আরও পড়ুন... বিচারিক হাকিমকে ঘুসি মেরে আটক হলেন প্রবাসী

চট্টগ্রাম দ্বিতীয় আদালতের ম্যাজিস্ট্রেট অলি উল্লাহ তখন এমন ব্যাঙ্গোক্তির প্রতিবাদ জানালে ওই গাড়িতে থাকা সবাই মিলে তার পাঞ্জাবির কলার ধরে এলোপাথাড়ি কিল-ঘুষি মারতে থাকে। এর একপর্যায়ে রানা মর্তুজা নামের একজন ম্যাজিস্ট্রেটের মুখে উপর্যুপরি ঘুষি মারতে থাকলে তার দাঁতের অর্ধেক অংশ ভেঙে যায় এবং ঠোঁট ফেটে রক্ত ঝরতে থাকে।

পাঁচলাইশ থানার ওসি জাহিদুল কবির বলেন, এ ঘটনায় মর্তুজা নামে একজনকে আটক করেছে পুলিশ। আ‌হত বিচারক হাসপাতালে চিকিৎসা নিচ্ছেন। অভিযোগ অনুযায়ী আইনগত ব্যবস্থা নেয়া হবে।

এদিকে, বিচারকের ওপর হামলার ঘটনায় সামাজিক যোগাযোগমাধ্যম ফেসবুকে ক্ষোভ জানাচ্ছেন চট্টগ্রামের আইনজীবীসহ বিভিন্ন শ্রেণি পেশার মানুষ। তারা এ ঘটনার তদন্ত করে যথাযথ ব্যবস্থা নেয়ার দাবি জানিয়েছেন।

বাংলাদেশ জার্নাল/ওএফ

  • সর্বশেষ
  • পঠিত