ঢাকা, সোমবার, ২৯ এপ্রিল ২০২৪, ১৬ বৈশাখ ১৪৩১ আপডেট : ২ মিনিট আগে
শিরোনাম

ওসির বিরুদ্ধে অভিযোগ, চেয়ারম্যানদের আইনশৃঙ্খলা সভা বর্জন

  মৌলভীবাজার প্রতিনিধি

প্রকাশ : ২২ ফেব্রুয়ারি ২০২২, ১৯:৩৩

ওসির বিরুদ্ধে অভিযোগ, চেয়ারম্যানদের আইনশৃঙ্খলা সভা বর্জন
রাজনগর থানার ওসি। ফাইল ছবি

মৌলভীবাজার জেলার রাজনগর থানার ওসির বিরুদ্ধে জাতীয় পতাকা অবমাননার অভিযোগের সুরাহা না করায় মাসিক আইনশৃঙ্খলা সভা বর্জন করেছেন ইউপি চেয়ারম্যানরা। ভারপ্রাপ্ত উপজেলা চেয়ারম্যান (মহিলা ভাইস চেয়ারম্যান), ভাইস চেয়ারম্যান ও ৮টি ইউনিয়নের সকল চেয়ারম্যান আইনশৃঙ্খলা সভা বর্জনের বিষয়টি জানিয়ে প্রয়োজনীয় ব্যবস্থা নেয়ার জন্য উপজেলা নির্বাহী কর্মকর্তার মাধ্যমে জেলা প্রশাসক বরাবারে লিখিত আবেদন দিয়েছেন।

এর আগে গত ১৩ জানুয়ারি ওসির বিরুদ্ধে একই অভিযোগে স্বরাষ্ট্রমন্ত্রী বরাবর লিখিত অভিযোগ দিয়েছিলেন তারা।

লিখিত আবেদন ও চেয়ারম্যানদের সাথে কথা বলে জানা যায়, বিজয় দিবসের অনুষ্ঠানে জাতীয় পতাকা উত্তোলনের সময় সম্মান প্রদর্শন (স্যালুট) করার নিয়ম থাকলেও রাজনগর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মোহাম্মদ নজরুল ইসলাম তা করেননি। এ ঘটনা চেয়ারম্যানদের নজরে এলে গত ১৩ জানুয়ারির আইনশৃঙ্খলা সভায় বিষয়টি উত্থাপন করে ওসির বিরুদ্ধে ক্ষোভ প্রকাশ করেন। পরে ওইদিন স্বরাষ্ট্রমন্ত্রী বরাবর ওসির বিরুদ্ধে জাতীয় পতাকা অবমাননাসহ বিভিন্ন অনিয়ম ও দুর্নীতিতে সংশ্লিষ্টতার অভিযোগ এনে উপজেলা চেয়ারম্যান, দুই ভাইস চেয়ারম্যান ও ৮টি ইউনিয়নের সকল চেয়ারম্যান লিখিত অভিযোগ করেন।

ওই অভিযোগের সুরাহা না হওয়ায় তারা আইনশৃঙ্খলা সভা বর্জনের সিদ্ধান্ত নেন। এ কারণে গত বৃহস্পতিবার উপজেলার আইনশৃঙ্খলা কমিটির সভায় কোনো চেয়ারম্যান উপস্থিত ছিলেন না। ওইদিন তারা উপজেলা নির্বাহী কর্মকর্তার মাধ্যমে জেলা প্রশাসক বরাবরে আইনশৃঙ্খলা সভা বর্জনের বিষয়টি লিখিতভাবে জানান।

ওসি মোহাম্মদ নজরুল ইসলামের বিরুদ্ধে অভিযোগ তদন্তপূর্বক অন্যত্র বদলির ব্যবস্থা নিতে আবেদনপত্রে অনুরোধ জানানো হয়।

উপজেলা মহিলা ভাইস চেয়ারম্যান (ভারপ্রাপ্ত উপজেলা চেয়ারম্যান) মুক্তি চক্রবর্তী বলেন, আমরা ওসির বিরুদ্ধে লিখিত অভিযোগ দিয়েছিলাম। যা এখনো নিষ্পত্তি হয়নি। বিষয়টির সুরাহা না হওয়া পর্যন্ত তার সাথে আমরা আইনশৃঙ্খলা সভায় বসতে পারি না। তার বিরুদ্ধে ব্যবস্থা নিতে জেলা প্রশাসক বরাবর আমরা অভিযোগ দিয়েছি।

উপজেলা নির্বাহী কর্মকর্তা প্রিয়াংকা পাল বলেন, আমার মাধ্যমে জেলা প্রশাসক মহোদয়ের বরাবর একটি আবেদন চেয়ারম্যানরা জমা দিয়েছেন। আমি ঊর্ধ্বতন কর্তৃপক্ষকে বিষয়টি মুঠোফোনে জানিয়েছি। আবেদনটি শিগগিরি পাঠিয়ে দেয়া হবে।

বাংলাদেশ জার্নাল/এসকে

  • সর্বশেষ
  • পঠিত