ঢাকা, রোববার, ২৮ এপ্রিল ২০২৪, ১৫ বৈশাখ ১৪৩১ আপডেট : ১৩ মিনিট আগে
শিরোনাম

বঙ্গবন্ধু মেলায় ১২০ মুক্তিযোদ্ধাকে ‘মুজিব কোট’ পড়িয়ে সম্মাননা

  নিজস্ব প্রতিবেদক

প্রকাশ : ১৩ মার্চ ২০২২, ০২:২৫

বঙ্গবন্ধু মেলায় ১২০ মুক্তিযোদ্ধাকে ‘মুজিব কোট’ পড়িয়ে সম্মাননা
ছবি- সংগৃহীত

শরীয়তপুরে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ১০১তম জন্মবার্ষিকী উপলক্ষে ‘বঙ্গবন্ধু মেলা’র উদ্বোধনী অনুষ্ঠানে ১২০ জন মুক্তিযোদ্ধাকে মুজিব কোট পড়িয়ে সম্মাননা দেয়া হয়েছে।

শরীয়তপুর-১ আসনের সংসদ সদস্য ও আওয়ামী লীগের কেন্দ্রীয় কমিটির সদস্য মো. ইকবাল হোসেন অপুর উদ্যোগে এ কার্যক্রম অনুষ্ঠিত হয়।

এসময় ইকবাল হোসেন অপু বলেন, আমরা পালং-জাজিরায় অনেক রাস্তাঘাট মুক্তিযোদ্ধাদের নামে নামকরণ করেছি। পাশাপাশি ছোট-বড় কিছু ব্রিজের নামও মুক্তিযোদ্ধাদের নামে রাখা হয়েছে। এমনকি সামনে যতগুলো নতুন রাস্তা-ব্রিজ হবে সবগুলোই মুক্তিযোদ্ধাদের নামে রাখা হবে। আমরা অভাবগ্রস্ত মুক্তিযোদ্ধাদের প্রধানমন্ত্রীর দেয়া পাকা ঘর করে দিচ্ছি। অনেকেই পেয়েছে এবং অনেকেই পাওয়ার পথে। এছাড়া যেসকল মুক্তিযোদ্ধা মারা গেছেন তাদের প্রত্যেকের কবর বাধাই ও সৌন্দর্যবর্ধন কাজ করে দিচ্ছি।

জেলা আওয়ামী লীগের সভাপতি ও জেলা পরিষদ চেয়ারম্যান ছাবেদুর রহমান খোকা সিকদারের সভাপতিত্বে উদ্বোধনী অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন পানিসম্পদ উপমন্ত্রী একেএম এনামুল হক শামীম।

জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক অনল কুমার দে, সহ-সভাপতি ও সদর উপজেলা পরিষদের চেয়ারম্যান আবুল হাসেম তপাদার, জাজিরা উপজেলা পরিষদ চেয়ারম্যান মোবারক আলী সিকদার, শরীয়তপুর পৌরসভা মেয়র অ্যাডভোকেট পারভেজ রহমান জন, জাজিরা পৌরসভা মেয়র মো. ইদ্রিস মাদবর উপস্থিত ছিলেন।

৯ মার্চ থেকে শুরু হওয়া বঙ্গবন্ধু মেলা ৩০ মার্চ পর্যন্ত চলবে।

বাংলাদেশ জার্নাল/এআর/এমজে

  • সর্বশেষ
  • পঠিত