ঢাকা, বুধবার, ২৪ এপ্রিল ২০২৪, ১১ বৈশাখ ১৪৩১ আপডেট : ৭ মিনিট আগে
শিরোনাম

গাড়ি চলবে জোড়-বিজোড় নম্বরে: মেয়র আতিক

  জার্নাল ডেস্ক

প্রকাশ : ১৯ মার্চ ২০২২, ১৯:০৭  
আপডেট :
 ১৯ মার্চ ২০২২, ২০:০০

গাড়ি চলবে জোড়-বিজোড় নম্বরে: মেয়র আতিক
সংগৃহীত

যানজট নিরসনে সিটি কর্পোরেশনকে ট্রাফিক ব্যবস্থাপনার দায়িত্ব দিলে কর্পোরেশন নতুন উদ্যোগ নেবে বলে জানিয়েছেন ঢাকা উত্তর সিটি কর্পোরেশনের (ডিএনসিসি) মেয়র আতিকুল ইসলাম।

রাজধানীর উত্তরা ৭ নম্বর সেক্টরের রবীন্দ্র সরণির শেষ প্রান্ত বটমূল এলাকায় শনিবার সকালে ‘বঙ্গবন্ধু মুক্তমঞ্চ’-এর উদ্বোধনী অনুষ্ঠানে তিনি এ কথা জানান।

এ সময় তিনি বলেন, গাড়ির নম্বরের ভিত্তিতে রাজধানীর রাস্তায় মালিকেরা গাড়ি নামাতে পারবেন। যেসব গাড়ির নিবন্ধন নম্বর জোড় সংখ্যার, ওই গাড়িগুলো মাসের জোড় তারিখের দিনে এবং যেসব গাড়ির নম্বর বেজোড় সংখ্যার, ওই গাড়িগুলো বেজোড় দিনে চালাতে হবে।

এছাড়া রাজধানীর কোন রাস্তায় কী পরিমাণ গাড়ি চলাচল করে, কোথায় বেশি যানজট হয়-এসব বিষয় নিয়ে গবেষণা করা হবে বলে জানান মেয়র আতিক। ওই গবেষণার ভিত্তিতে পরবর্তী সময়ে প্রয়োজনীয় ও কার্যকর ট্রাফিক ব্যবস্থা গ্রহণ করা হবে বলেও জানান তিনি।

শিশু-কিশোরদের জন্য সুস্থ, সুন্দর ও বাসযোগ্য পরিবেশ নিশ্চিত করা আমাদের দায়িত্ব ও কর্তব্য উল্লেখ করে মেয়র বলেন, উত্তরার বিভিন্ন সেক্টরের শিশু-কিশোরদের মুক্ত আড্ডা, গান, আড্ডা ও সাংস্কৃতিক অনুষ্ঠান আয়োজনের জন্য ঢাকা উত্তর সিটি এ মুক্তমঞ্চটি নির্মাণ করেছে। তবে উত্তরা এলাকার শিশু-কিশোরদের সংস্কৃতির বিকাশে উত্তরাতেও শিল্পকলা ও বাংলা একাডেমির শাখা প্রয়োজন।

এ অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন সংসদ সদস্য মেহের আফরোজ চুমকি। এছাড়া অনুষ্ঠানে আরও উপস্থিত ছিলেন বাংলা একাডেমির মহাপরিচালক নূরুল হুদা, ঢাকা বিশ্ববিদ্যালয়ের সাবেক উপাচার্য আ আ ম স আরেফিন সিদ্দিক, মুক্তিযুদ্ধ জাদুঘরের ট্রাস্টি মফিদুল হক, প্রধান স্বাস্থ্য কর্মকর্তা ব্রিগেডিয়ার জেনারেল জোবায়দুর রহমান, ডিএনসিসির কাউন্সিলর ও কর্মকর্তারা।

বাংলাদেশ জার্নাল/কেএ

  • সর্বশেষ
  • পঠিত