ঢাকা, বৃহস্পতিবার, ১৮ এপ্রিল ২০২৪, ৫ বৈশাখ ১৪৩১ আপডেট : ৮ মিনিট আগে
শিরোনাম

কুমিল্লায় বিএনপির ১৫ নেতাকর্মী কারাগারে

  কুমিল্লা সংবাদদাতা

প্রকাশ : ১২ এপ্রিল ২০২২, ২০:৩৫

কুমিল্লায় বিএনপির ১৫ নেতাকর্মী কারাগারে
ছবি- প্রতিনিধি

কুমিল্লা মহানগর যুবদলের সভাপতি উৎবাতুল বারী আবু ও কুমিল্লা সরকারি কলেজের সাবেক ভিপি জসিম উদ্দিনসহ বিএনপির ১৫ জন নেতাকর্মীকে কারাগারে পাঠানো হয়েছে।

মঙ্গলবার কুমিল্লার সিনিয়র জেলা ও দায়রা জজ মোহাম্মদ আতাবুল্লাহ তাদের জামিন নামঞ্জুর করে কারাগারে পাঠানোর নির্দেশ দেন। ঘটনায় বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর এক বিবৃতিতে প্রতিবাদ জানিয়েছেন।

আসামিপক্ষের আইনজীবী আ. হ. ম. তাইফুর আলম বলেন, ২০১৮ সালে বিশেষ ক্ষমতা আইনের দুইটি মামলায় তাদের জেল হাজতে প্রেরণ করা হয়েছে। মঙ্গলবার বিএনপি, যুবদল ও ছাত্রদলের মোট ১৬ জন হাজিরা দিতে আসে। এদের মধ্যে ১৫ জনের জামিন নামঞ্জুর করে কারাগারে প্রেরণ করা হয়। একজনকে জামিন দেয়া হয়।

কারাগারে পাঠানো অন্য নেতারা হলেন, আদর্শ সদর উপজেলা বিএনপির সাধারণ সম্পাদক রেজাউল কাইয়ুম, সিনিয়র যুগ্ম-সাধারণ সম্পাদক শফিউল আলম রায়হান, সিটি কাউন্সিলর সাখাওয়াতুল্লাহ শিপন, সাবেক কাউন্সিলর বিল্লাল হোসেন, মহানগর যুবদলের যুগ্ম সাধারণ সম্পাদক ফয়সালুর রহমান পাভেল, তারেকুল ইসলাম, আবুল হাসানাত হীরা, জেলা স্বেচ্ছাসেবক দলের সাংগঠনিক সম্পাদক তোফায়েল আহমেদ, মহানগর স্বেচ্ছাসেবক দলের সহ-সভাপতি মনির হোসেন পারভেজ, মহানগর যুবদলের সহ-সাধারণ সম্পাদক টিটু সাহা, জেলা যুবদলের সহ-কোষাধ্যক্ষ সম্পাদক আশফাকি জুয়েল, কোতয়ালী থানা স্বেচ্ছাসেবক দলের যুগ্ম আহ্বায়ক জুম্মন হোসেন সুমন, থানা যুবদলের যুগ্ম আহ্বায়ক মো. বাসির।

কেন্দ্রীয় বিএনপির সাংগঠনিক সম্পাদক (কুমিল্লা বিভাগীয়) মো. মোস্তাক মিয়া বলেন, সরকারের কোনো জনভিত্তি নেই। তারা বিএনপি নেতাকর্মীদের ওপর হামলা করে মামলা দিয়ে ও জেলে পাঠিয়ে টিকে আছে। বিএনপির নেতৃবৃন্দের বিরুদ্ধে দায়ের করা মামলা গায়েবি। তিনি নেতাকর্মীদের দ্রুত নিঃশর্ত মুক্তি দাবি করেন।

বাংলাদেশ জার্নাল/এসকে

  • সর্বশেষ
  • পঠিত