ঢাকা, রোববার, ০৩ জুলাই ২০২২, ১৯ আষাঢ় ১৪২৯ আপডেট : ১৭ মিনিট আগে

এবার রাত ১২টায় সংবাদ সম্মেলন ডেকেছেন শিক্ষার্থীরা

  নিজস্ব প্রতিবেদক

প্রকাশ : ২০ এপ্রিল ২০২২, ২২:১৪

এবার রাত ১২টায় সংবাদ সম্মেলন ডেকেছেন শিক্ষার্থীরা
নিজস্ব প্রতিবেদক

রাজধানীর নিউমার্কেট এলাকায় ঢাকা কলেজের শিক্ষার্থী ও নিউ মার্কেটের দোকান মালিক-কর্মচারী ব্যবসায়ীদের সঙ্গে সংঘর্ষে ঘটনায় বুধবার রাত ৮টায় সংবাদ সম্মেলন ডেকেছিলেন শিক্ষার্থীরা। কিন্তু অজ্ঞাত কারণে সেই সংবাদ সম্মেলন হয়নি।

সংবাদ সম্মেলনের জন্য নতুন সময় নির্ধারণ করা হয়েছে আজ রাত ১২টায়।

শিক্ষার্থীদের পক্ষ থেকে গণমাধ্যমকর্মীদের দেয়া এক বিবৃতিতে বলা হয়েছে, ঢাকা কলেজের শিক্ষার্থী ও নিউমার্কেট ব্যবসায়ীদের সংঘর্ষের ঘটনার বিষয়ে আজ বুধবার (২০ এপ্রিল) রাত ৮ টায় সংবাদ সম্মেলনটি অনিবার্য কারণে করা যায়নি। বিষয়টির জন্য সাংবাদিক ভাই/-বোনদের নিকট আন্তরিকভাবে দুঃখ প্রকাশ করছি।

নতুন সময় আজ বুধবার (২০ এপ্রিল) দিবাগত রাত ১২টায় ঢাকা কলেজ অডিটোরিয়ামে সংবাদ সম্মেলন করা হবে।

এর আগে বুধবার সার্বিক পরিস্থিতি নিয়ে আয়োজিত এক সংবাদ সম্মেলনে নিউমার্কেট দোকান মালিক সমিতির সভাপতি আমিনুল ইসলাম বলেন, আমরা শান্তিপূর্ণ সমাধান চাই। ঢাকা কলেজের শিক্ষার্থী ও প্রশাসনকে নিয়ে আমরা কমিটি গঠন করব। যাতে ভবিষ্যতে তুচ্ছ ঘটনাকে কেন্দ্র না করে এই রকম সংঘর্ষের ঘটনা না ঘটে। আর এই ঘটনার জন্য তদন্ত কমিটি গঠন করা হবে, যারা দোষী তাদের চিহ্নিত করব।

এর পরিপ্রেক্ষিতে শিক্ষার্থীরাও তাদের বক্তব্য তুলে ধরতে রাত ৮টায় সংবাদ সম্মেলন ডাকেন। তবে সেটি বাতিল করে নতুন সময় নির্ধারণ করা হয়েছে রাত ১২টায়।

গত সোমবার রাত ১২টার দিকে নিউমার্কেটে ঢাকা কলেজ তিন শিক্ষার্থীর কাপড় কিনতে গেলে দোকানির সাথে কথা কাটাকাটি হয়। এ সময় তিন শিক্ষার্থীকে মারধর করে ব্যবসায়ীরা। পরে ঢাকা কলেজের আবাসিক শিক্ষার্থীরা নিউমার্কেট এলাকায় এসে ভাংচুর চালায়। শুরু হয় দু'পক্ষের মধ্যে সংঘর্ষ। দফায় দফায় চলে ধাওয়া পাল্টা ধাওয়া হয়।

ছাত্র ও ব্যবসায়ীদের সংঘর্ষের ঘটনায় শতাধিকের বেশি আহত হয়েছেন। দুজন আইসিউইতে, এর মধ্যে আইসিইউতে থাকা একজনের মৃত্যু হয়েছে। তার নাম নাহিদ।

বাংলাদেশ জার্নাল/আরকে

  • সর্বশেষ
  • পঠিত
  • আলোচিত