ঢাকা, বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪, ১২ বৈশাখ ১৪৩১ আপডেট : কিছুক্ষণ আগে
শিরোনাম

গাজীপুর জেলা ও মহানগর ছাত্রলীগের নতুন কমিটি

  গাজীপুর প্রতিনিধি

প্রকাশ : ২৭ এপ্রিল ২০২২, ২১:০৫

গাজীপুর জেলা ও মহানগর ছাত্রলীগের নতুন কমিটি

গাজীপুর জেলা ও মহানগর ছাত্রলীগের নতুন কমিটি ঘোষণা করেছে কেন্দ্রীয় ছাত্রলীগ। বুধবার কেন্দ্রীয় ছাত্রলীগের সভাপতি আল নাহিয়ান খান জয় ও সাধারণ সম্পাদক লেখক ভট্টাচার্য স্বাক্ষরিত এক পত্রের মাধ্যমে এ তথ্য জানানো হয়েছে।

নতুন কমিটিতে জেলা ছাত্রলীগের সভাপতি হিসেবে সিরাজুল ইসলাম সুলতান ও সাধারণ সম্পাদক হিসেবে নাছির মোড়ল, মহানগর ছাত্রলীগের সভাপতি হিসেবে মশিউর রহমান সরকার বাবু ও শেখ মোস্তাক আহমেদ কাজলকে সাধারণ সম্পাদক করে এ নতুন কমিটি ঘোষণা করা হয়।

সংগঠনের সভাপতি আল নাহিয়ান খান জয় ও সাধারণ সম্পাদক লেখক ভট্টাচার্যের মুঠোফোনে একাধিকবার যোগাযোগের চেষ্টা করা হলেও তা রিসিভ করেননি। তবে কেন্দ্রীয় ছাত্রলীগের দপ্তর সম্পাদক ইন্দ্রনীল দেব শর্মা রনি গাজীপুর জেলা ও মহানগর ছাত্রলীগের নতুন কমিটি গঠনের বিষয়টি নিশ্চিত করেছেন।

২০১৫ সালের ৩১ মে দেলোয়ার হোসেনকে সভাপতি ও জাহিদুল আলম রবিনকে সাধারণ সম্পাদক করে আংশিক কমিটি ঘোষণা করেছিল। ২০১৬ সালে কেন্দ্রীয় ছাত্রলীগের তৎকালীন সভাপতি সাইফুর রহমান সোহাগ ও সাধারণ সম্পাদক এসএম জাকির হোসাইন স্বাক্ষরিত এক পত্রে ১৫১ গাজীপুর জেলা ছাত্রলীগের পূর্ণাঙ্গ কমিটি ঘোষণা করা হয়।

২০১৩ গাজীপুর সিটি কর্পোরেশন ঘোষণার পর সভাপতি ও সাধারণ সম্পাদকসহ ৮টি পদের নাম ঘোষণা করে ওই বছরের ১১ অক্টোবর মাসুদ রানা এরশাদকে সভাপতি ও তৌহিদুল ইসলাম দীপকে সাধারণ সম্পাদক করে গাজীপুর মহানগর ছাত্রলীগের কমিটি ঘোষণা করে সংগঠনের কেন্দ্রীয় কমিটি। এর প্রায় ১ বছর পর ১৫১ সদস্যের পূর্ণাঙ্গ কমিটি ঘোষণা করা হয়। ওই কমিটির মেয়াদ দেয়া হয় এক বছর। এরপর ধারাবাহিকভাবে গাজীপুর মহানগরের অন্তর্গত থানা, কলেজ ও ইউনিট কমিটিগুলোও ঘোষণা করা হয়।

২০১৬ সালের ৩ নভেম্বর শৃঙ্খলা ভঙ্গের অভিযোগ এনে মহানগর ছাত্রলীগের সভাপতি মাসুদ রানা এরশাদকে অব্যাহতি দিয়ে ইকবাল হোসেন পাঠানকে ভারপ্রাপ্ত সভাপতি ঘোষণা করে কেন্দ্রীয় ছাত্রলীগের নির্বাহী সংসদ। তার সভাপতিত্বে ২০১৮ সালের ৫ ফেব্রুয়ারি সম্মেলনের মাধ্যমে আগের কমিটি বিলুপ্ত ঘোষণা করে নতুন কমিটি গঠনের জন্য পদপ্রার্থীদের জীবন বৃত্তান্ত সংগ্রহ করে কেন্দ্রীয় ছাত্রলীগ। যাচাই বাছাই সম্পন্ন করে ২৭ এপ্রিল নতুন এ কমিটি ঘোষণা করা হলো।

বাংলাদেশ জার্নাল/এসকে

  • সর্বশেষ
  • পঠিত