ঢাকা, শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ৭ বৈশাখ ১৪৩১ আপডেট : ১৭ মিনিট আগে
শিরোনাম

পিস্তল হাতে ফেসবুকে ছবি দেয়া সেই সাবেক ছাত্রলীগ নেতা আটক

  জার্নাল ডেস্ক

প্রকাশ : ০৯ মে ২০২২, ১৫:৫২  
আপডেট :
 ০৯ মে ২০২২, ১৭:৫৯

পিস্তল হাতে ফেসবুকে ছবি দেয়া সেই সাবেক ছাত্রলীগ নেতা আটক
ফাইল ছবি

পিস্তল হাতে ফেসবুকে ছবি দিয়ে ভাইরাল হওয়া পাবনার সেই সাবেক ছাত্রলীগ নেতাকে রাজশাহী থেকে গ্রেপ্তার করেছে র‍্যাব-৫। গত রোববার রাতে নগরীর বোয়ালিয়া থানা এলাকার গ্র্যান্ড তোফা হল ভবনে আত্মীয়ের বাড়ি থেকে তাকে আটক করা হয়।

সোমবার বেলা ১১টায় রাজশাহীতে র‍্যাব-৫ এর এক সংবাদ সম্মেলনে এ তথ্য জানানো হয়েছে।

র‍্যাব-৫ এর অধিনায়ক লেফটেন্যান্ট কর্নেল রিয়াজ শাহরিয়ার জানান, সাবেক ছাত্রলীগ নেতা আবু বক্কর সিদ্দিকী রাতুলের অস্ত্র হাতে ছবিগুলো ফেসবুক ও গণমাধ্যমে প্রকাশিত হওয়ার পরপরই র‍্যাব তাকে আটকের চেষ্টা করে আসছিল। গোপন তথ্যের ভিত্তিতে বোয়ালিয়া থানা এলাকায় অভিযান চালিয়ে তাকে আটক করা হয়। পরবর্তীকালে নগরীর সাগরপাড়া এলাকার একটি পুরোনো পরিত্যক্ত জমিদারবাড়ি থেকে একটি বিদেশি পিস্তল, ম্যাগজিন ও তিন রাউন্ড গুলি উদ্ধার করা হয়েছে।

তিনি বলেন, বিভিন্ন রাজনৈতিক দলের ব্যানার ব্যবহার করে এলাকায় অপকর্ম করে আসছিলেন রাতুল। তার নামে অপহরণের মামলাও রয়েছে। জিজ্ঞাসাবাদে তিনি জানান, এলাকায় আধিপত্য বিস্তারকে কেন্দ্র করে কাছে থাকা পিস্তলের ছবি ফেসবুকে পোস্ট করে ভয়ভীতি প্রদর্শন করার উদ্দেশ্য ছিল তার। তবে এখন তদন্ত করে দেখা হচ্ছে, তার অস্ত্রের উৎস কী।

তিনি আরও বলেন, পাবনার সুজানগর উপজেলার মানিকহাট ইউনিয়ন ছাত্রলীগের সহ-সভাপতি ও সদ্য বিলুপ্ত হওয়া পাবনা জেলা ছাত্রলীগের কর্মসূচি ও পরিকল্পনা বিষয়ক সম্পাদক ছিলেন রাতুল। তিনি সুজানগর উপজেলার নাজিরগঞ্জ স্কুল অ্যান্ড কলেজের সহকারী অধ্যাপক ও মানিকহাট ইউনিয়নের গাবগাছী গ্রামের মোস্তফা কামাল বাবুর ছেলে।

আইনি প্রক্রিয়ার বিষয়ে র‌্যাবের এই কর্মকার্তা বলেন, রাতুলকে আপাতত জিজ্ঞাসাবাদ করা হচ্ছে এবং একই সঙ্গে তার বিরুদ্ধে সুজানগর থানায় প্রচলিত অস্ত্র আইনে একটি মামলা দায়েরের প্রস্তুতিও চলছে। মামলা দিয়ে তাকে সুজানগর থানায় হস্তান্তর করা হবে।

বাংলাদেশ জার্নাল/এমএস

  • সর্বশেষ
  • পঠিত