ঢাকা, শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ৭ বৈশাখ ১৪৩১ আপডেট : ২ মিনিট আগে
শিরোনাম

কুসিক নির্বাচন উপলক্ষে আওয়ামী লীগের মনোনয়ন বোর্ডের সভা বিকেলে

  নিজস্ব প্রতিবেদক

প্রকাশ : ১৩ মে ২০২২, ১৪:১৬  
আপডেট :
 ১৩ মে ২০২২, ১৪:২১

কুসিক নির্বাচন উপলক্ষে আওয়ামী লীগের মনোনয়ন বোর্ডের সভা বিকেলে
ছবি: সংগৃহীত

কুমিল্লা সিটি করপোরেশন (কুসিক) নির্বাচনে মেয়র পদে আওয়ামী লীগের প্রার্থী নির্ধারণে বসছে দলটির স্থানীয় সরকার জনপ্রতিনিধি মনোনয়ন বোর্ডের সভা।

শুক্রবার বিকেল সাড়ে ৪টায় গণভবনে আওয়ামী লীগের স্থানীয় সরকার জনপ্রতিনিধি মনোনয়ন বোর্ডের সভা অনুষ্ঠিত হবে। এতে সভাপতিত্ব করবেন আওয়ামী লীগের স্থানীয় সরকার জনপ্রতিনিধি মনোনয়ন বোর্ডের সভাপতি শেখ হাসিনা।

সভায় সংশ্লিষ্টদেরকে স্বাস্থ্য সুরক্ষা বিধি মেনে যথাসময়ে উপস্থিত থাকার জন্য আহ্বান জানিয়েছেন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের।

কুমিল্লা সিটি কর্পোরেশন নির্বাচনে মেয়র পদে মনোনয়ন প্রত্যাশীদের মধ্যে রয়েছে সংরক্ষিত মহিলা আসনের সংসদ সদস্য আঞ্জুম সুলতানা সীমা। কুমিল্লার আওয়ামী লীগের নেতা প্রয়াত আফজল খানের মেয়ে আঞ্জুম সুলতানা সীমা সর্বশেষ ২০১৭ সালে অনুষ্ঠিত কুসিক নির্বাচনে আওয়ামী লীগের প্রার্থী ছিলেন। সেখানে বিএনপি প্রার্থী মনিরুল হক সাক্কুর কাছে ১১ হাজারেরও বেশি ভোটে পরাজিত হয়েছিলেন তিনি।

এছাড়াও মনোনয়ন প্রত্যাশীদের মধ্যে রয়েছেন আঞ্জুম সুলতানা সীমার ভাই ও জেলা আওয়ামী লীগে সাবেক সদস্য মাসুদ পারভেজ খান, কুমিল্লা দক্ষিণ জেলা ছাত্রলীগের সাবেক যুগ্ম আহ্বায়ক মোহাম্মদ মাহাবুবুর রহমান, কুমিল্লা মহানগর আওয়ামী লীগের সহ-সভাপতি মো. ওমর ফারুক, কুমিল্লা মহানগর আওয়ামী লীগের সাধারণ সম্পাদক আরকানুল হক রিফাত, জেলা আওয়ামী লীগের সদস্য মো. শফিউর রহমান, মহানগর আওয়ামী লীগের সদস্য মো. জাকির হোসেন, পৌর আওয়ামী লীগের সাবেক প্রচার ও প্রকাশনা সম্পাদক শ্রী শ্যামল চন্দ্র ভট্টাচাৰ্য্য, চট্টগ্রামের রাউজান স্কুল অ্যান্ড কলেজ ছাত্র সংসদের সাবেক জিএস কাজী ফারুক আহমেদ, কুমিল্লা মহানগর আওয়ামী লীগের ত্রাণ ও সমাজকল্যাণ বিষয়ক সম্পাদক নূর-উর রহমান মাহমুদ তানিম, শিক্ষা ও মানবসম্পদ বিষয়ক সম্পাদক মো. কবিরুল ইসলাম শিকদার, যুব ও ক্রীড়া বিষয়ক সম্পাদক আনিসুর রহমান, কেন্দ্রীয় আওয়ামী লীগের দপ্তর উপ কমিটির সদস্য মোহাম্মদ শাহজাহান ও শহিদুল ইসলাম শিকদার।

গত ৫ মে থেকে কুমিল্লা সিটি করপোরেশন, ৩ উপজেলা পরিষদ, ৬ পৌরসভা ও ১৩৮টি ইউনিয়ন পরিষদ নির্বাচনকে সামনে রেখে মনোনয়ন বিতরণ করে ক্ষমতাসীন দল। সাত দিনে কুমিল্লা সিটি নির্বাচনের জন্য মোট ১৪ জন আওয়ামী লীগের মনোনয়নপত্র সংগ্রহ ও জমা দিয়েছেন।

৩ উপজেলা পরিষদে ১৬, ৬ পৌরসভায় মেয়র পদে ৪৬ ও ১৩৮ ইউনিয়ন পরিষদে চেয়ারম্যান পদে ৬৩০ জন মনোনয়ন প্রত্যাশী।

বাংলাদেশ জার্নাল/এআর/ওএফ

  • সর্বশেষ
  • পঠিত