ঢাকা, রোববার, ০৩ জুলাই ২০২২, ১৯ আষাঢ় ১৪২৯ আপডেট : ১ মিনিট আগে

রাজশাহীতে বেলুন ফোলানো গ্যাসের সিলিন্ডার বিস্ফোরণ

  রাজশাহী প্রতিনিধি

প্রকাশ : ১৩ মে ২০২২, ১৭:০২  
আপডেট :
 ১৩ মে ২০২২, ১৭:০৬

রাজশাহীতে বেলুন ফোলানো গ্যাসের সিলিন্ডার বিস্ফোরণ
রাজশাহী প্রতিনিধি

রাজশাহীতে ব্যাংকার্স ক্লাব ক্রিকেট টুর্নামেন্টের উদ্বোধন করতে গিয়ে গ্যাস সিলিন্ডার বিস্ফোরণের ঘটনা ঘটে। শুক্রবার সকাল আটটার দিকে বিস্ফোরণের ঘটনা ঘটে।

প্রত্যক্ষদর্শীরা জানান, সিলিন্ডারটি রিকশার উপরই ছিল। সকাল আটটার দিকে বিকট শব্দে সিলিন্ডারটির বিস্ফোরণ হয়। এতে রিকশাচালক আহত হয়েছেন। আর বেলুন ব্যবসায়ীরা দুজন ছিলেন। তারা আগুনের তাপে খানেকটা দগ্ধ হয়েছেন। তখনই তারা সেখান থেকে চলে যান। তাদের সঙ্গে কথা বলা যায়নি।

ঘণ্টাখানেক পর গিয়ে দেখা যায়, রিকশার পাশেই ছিল লোহার একটি বৈদ্যুতিক খুঁটি। সেটি ভেঙে কাত হয়ে গেছে। খুঁটির মাথায় ছিল দোয়েল পাখির একটি বাসা, তা থেকে একটি পাখি মরে পড়ে আছে রিকশার ওপর।

প্রত্যক্ষদর্শীরা জানান, সিলিন্ডারটি গাছগাছালির ভেতরে দিয়ে উড়ে প্রায় ১৫০ মিটার দূরের একটি বাড়ির ওপরে গিয়ে পড়েছে। পাশের চারতলা ভবনের ওপর দিয়ে একটি টিনশেড বাড়ির রান্নাঘর ও একটি শোয়ার ঘর লন্ডভন্ড করে দিয়েছে। সিলিন্ডারটির তলা খসে কোথায় গেছে, তা খুঁজে পাওয়া যায়নি। সিলিন্ডারটি এত ভারী যে তা একজন ধরে উঁচু করা যাচ্ছে না।

এ প্রসঙ্গে রাজশাহী বিভাগীয় মহিলা ক্রীড়া কমপ্লেক্সের নিরাপত্তা প্রহরী মো. মজনু বলেন, জিমনেশিয়ামটি চারতলা ভবনের সমান উঁচু। এই ভবনের ছাদের নিচে ভেন্টিলেশনের কাচগুলো মাস তিনেক আগে লাগানো হয়েছিল। অত উঁচু জায়গার কাচ কীভাবে ভেঙে পড়ল বুঝতে পারছেন না। তা ছাড়া হোস্টেলটাও খানেক দূরে। সেটির দরজা ও জানালার থাইগ্লাসও ভেঙে পড়েছে। কীভাবে এসব হলো তারা বুঝেই উঠতে পারছেন না।

ব্যাংকার্স ক্লাবের সাধারণ সম্পাদক ও ওয়ান ব্যাংকের রাজশাহী শাখার ব্যবস্থাপক আবদুল মান্নান গণমাধ্যমকে বলেন, ঘটনায় কোনো রক্তপাত ঘটেনি। কেউ আহত হননি। তারা ওই বাড়িটি পরিদর্শন করেছেন। তাদের ক্ষতিপূরণ দেয়া হবে।

উল্লেখ্য, ব্যাংকার্স ক্লাব, রাজশাহীর উদ্যোগে রাজশাহী বিভাগীয় মহিলা ক্রীড়া কমপ্লেক্স মাঠে ‘ব্যাংকার্স ক্লাব ক্রিকেট টুর্নামেন্ট ২০২২’এর আয়োজন করা হয়। সেটির উদ্বোধনী অনুষ্ঠানে বেলুন ওড়ানোর জন্য গ্যাস সিলিন্ডার আনা হয়েছিলো।

বাংলাদেশ জার্নাল/এমএম

  • সর্বশেষ
  • পঠিত
  • আলোচিত