ঢাকা, মঙ্গলবার, ২৩ এপ্রিল ২০২৪, ১০ বৈশাখ ১৪৩১ আপডেট : ১০ মিনিট আগে
শিরোনাম

বিতর্কিত পিস হসপিটালে ভাঙচুর-মারপিট

ডিপ্লোমা ছাড়াই নার্স, ইনজেকশন দেয়ার পর ছটফট করে রোগীর মৃত্যু

  যশোর প্রতিনিধি

প্রকাশ : ১৩ মে ২০২২, ১৯:৪৭  
আপডেট :
 ১৩ মে ২০২২, ১৯:৪৯

ডিপ্লোমা ছাড়াই নার্স, ইনজেকশন দেয়ার পর ছটফট করে রোগীর মৃত্যু
ছবি: প্রতিনিধি

যশোরের বহুল বিতর্কিত পিস হসপিটালে মুন্নি খাতুন (২৬) নামে এক নারীর মৃত্যু হয়েছে। মৃত মুন্নি সদর উপজেলার রামনগরের আল-আমিনের স্ত্রী।

মৃতের পরিবারের অভিযোগ, ওই স্বাস্থ্যসেবা প্রতিষ্ঠানের অপচিকিৎসায় রোগীর মৃত্যু হয়েছে। তবে প্রতিষ্ঠানের স্বত্বাধিকারী ডাক্তার মোসলেম উদ্দীন বললেন, রোগীর শ্বাসকষ্টে মৃত্যু হয়েছে।

মৃতের স্বজনরা জানান, মুন্নি গুলেন বারি সিনড্রোম (জিবিএস) রোগে আক্রান্ত ছিলেন। গত মঙ্গলবার সকালে পরিবারের সদস্যরা তাকে শহরের মুজিব সড়কের পিস হসপিটালে মেডিসিন বিশেষজ্ঞ ডাক্তার মোসলেম উদ্দীনের তত্ত্বাবধানে ভর্তি করেন। ভর্তির পর থেকেই রোগীর অন্য ওষুধের সাথে মেরোপেনেম ইনজেকশন চলছিলো।

তারা জানান, বৃহস্পতিবার রাতে হাসপাতালের সেবিকা রুবি রোগীকে ৬ষ্ঠ ডোজের মেরোপেনেম ইনজেকশন পুশ করেন। এর কিছু সময় পরই ছটফট করতে করতে মারা যান মুন্নি। এ সময় রোগীর স্বজনরা কি ইনজেকশন পুশ করা হয়েছে জানতে চাইলে রোগীর ফাইলপত্র নিয়ে চলে যান ওই সেবিকা ও স্টাফরা।

এরপর ভুল ইনজেকশন পুশ করা হয়েছে মর্মে অভিযোগ করে পরিবার ও স্বজনরা। ক্ষিপ্ত হয়ে হাসপাতালের চেয়ার-টেবিলসহ আসবাবপত্র ভাঙচুর ও সেবিকা রুবি এবং পরিচ্ছন্নতা কর্মী সেফালীকে মারপিট করে। সংবাদ পেয়ে কোতয়ালি থানার ওসি তাজুল ইসলাম ঘটনাস্থলে গিয়ে পরিস্থিতি নিয়ন্ত্রণে আনেন।

বিতর্কিত পিস হসপিটালে অপচিকিৎসায় রোগীর মৃত্যু অভিযোগে পিস হসপিটালের স্বত্বাধিকারী ডাক্তার মোসলেম উদ্দীন দোষ স্বীকার করে বলেন, যে সেবিকা ওই রোগীকে ইনজেকশন পুশ করেছে তিনি কোনো ডিপ্লোমা সেবিকা নন। তাকে দিয়ে রোগীকে ইনজেকশন পুশ করা উচিত হয়নি।

বাংলাদেশ জার্নাল/এসকে

  • সর্বশেষ
  • পঠিত