ঢাকা, রোববার, ০৩ জুলাই ২০২২, ১৯ আষাঢ় ১৪২৯ আপডেট : ৪ মিনিট আগে

ভাঙ্গুড়ায় ভোজ্যতেল মজুদের দায়ে ৭০ হাজার টাকা জরিমানা

  পাবনা প্রতিনিধি

প্রকাশ : ১৪ মে ২০২২, ১৯:৪৪

ভাঙ্গুড়ায় ভোজ্যতেল মজুদের দায়ে ৭০ হাজার টাকা জরিমানা
ছবি: প্রতিনিধি
পাবনা প্রতিনিধি

পাবনার ভাঙ্গুড়ায় দুটি মুদি দোকান থেকে ৩ হাজার ২৯৭ লিটার সয়াবিন তেল জব্দ করেছে জাতীয় ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তর। শনিবার দুপুরে উপজেলার শরৎনগর বাজারে এ অভিযান পরিচালনা করা হয়। অভিযানকালে জব্দকৃত সয়াবিন তেল ন্যায্য দামে সাধারণ মানুষের মাঝে বিক্রি করা হয়।

এদিকে অভিযানের খবর পেয়ে বড় বড় দোকান বন্ধ করে সটকে পড়েন ব্যবসায়ীরা। জানা গেছে, শরৎনগর বাজারে মুদি দোকান মাহাদি হাসান ট্রেডার্সের গুদামে তল্লাশি চালিয়ে ৩ হাজার ১২৫ লিটার ও মেসার্স কুন্ডু ট্রেডার্সের দোকান ধেকে ১৭২ লিটার সয়াবিন তেলের মজুত পাওয়া যায়।

পরে ভোজ্য তেলের গুদামজাত ও বাজারে কৃত্তিম সংকট তৈরির কারসাজি করার দায়ে মাহাদি হাসান ট্রেডার্সকে ৫০ হাজার এবং মেসার্স কুন্ডু ট্রেডার্সকে ২০ হাজার টাকা জরিমানা করা হয়।

জাতীয় ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তর পাবনার সহকারী পরিচালক মো. জহিরুল ইসলাম ঘটনার সত্যতা স্বীকার করে বলেন, দুটি দোকানেই পুরাতন তেল পাওয়া গেছে। এসব ভোজ্যতেলের কন্টেইনারের গায়ে প্রতি লিটার তেলের দাম লেখা রয়েছে ১৬০ টাকা। অথচ দোকানিরা মজুত রেখে এবং দাম বাড়িয়ে তা এখন গ্রাহকের কাছ থেকে নিচ্ছেন ১৯০ টাকা। এছাড়া ভোজ্য তেল মজুতের জন্য তাদের কোনো লাইসেন্স না থাকায় জরিমানা করা হয়েছে।

বাংলাদেশ জার্নাল/এসকে

  • সর্বশেষ
  • পঠিত
  • আলোচিত