ঢাকা, শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪, ৬ বৈশাখ ১৪৩১ আপডেট : ২৯ মিনিট আগে
শিরোনাম

হঠাৎ হাসপাতালে এমপি, অনিয়ম দেখে ইউএনও-এসিল্যান্ডকে তলব

  পাবনা প্রতিনিধি

প্রকাশ : ১৫ মে ২০২২, ১৮:২১

হঠাৎ হাসপাতালে এমপি, অনিয়ম দেখে ইউএনও-এসিল্যান্ডকে তলব
ছবি: প্রতিনিধি

পাবনার ঈশ্বরদী উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে আকস্মিক পরিদর্শনে যান স্থানীয় সাংসদ বীর মুক্তিযোদ্ধা আলহাজ্ব নূরুজ্জামান বিশ্বাস। হাসপাতালের নানা অনিয়ম দেখে তিনি তাৎক্ষণিকভাবে উপজেলা নির্বাহী অফিসার, সহকারি কমিশনার (ভূমি) ও থানার অফিসার ইনচার্জকে হাসপাতালে তলব করেন।

রোববার দুপুরে নুরুজ্জামান বিশ্বাস হাসপাতালে উপস্থিত হওয়ার খবর পেয়ে কিছুক্ষণ পরেই সেখানে উপস্থিত হন উপজেলা পরিষদের চেয়ারম্যান নায়েব আলী বিশ্বাস ও পৌর মেয়র ইসাহাক আলী মালিথা।

উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডা. আসমা খানের কার্যালয়ে এমপি তাৎক্ষণিকভাবে বৈঠক বসেন। এ সময় তিনি হাসপাতালের জঞ্জাল ও সকল অনিয়ম দূর করার নির্দেশনা দিয়ে বলেন, হাসপাতাল কম্পাউন্ডে সরকারি অ্যাম্বুলেন্স ছাড়া বেসরকারি অ্যাম্বুলেন্স থাকতে পারবে না। ফুসকা, চটপটি ও বাদামের দোকান অপসারণ করতে হবে। ওষুধ কোম্পানির দুই শতাধিক প্রতিনিধির কারণে স্বাস্থ্যসেবা বিঘ্নিত হচ্ছে বলে অভিযোগ রয়েছে। তাই প্রতিনিধিরা সপ্তাহে দুইদিন আউটডোরে দুপুর ১২টা থেকে ১টা পর্যন্ত এক ঘণ্টা ভিজিট করবেন। জরুরি বিভাগে বা ওয়ার্ডে প্রবেশ করতে পারবেন না ও রোগীদের হয়রানি করা যাবে না।

সন্ধ্যার পরে মাদকাসক্তদের প্রবেশাধিকার বন্ধে ব্যবস্থা নিতে হবে জানিয়ে সাংসদ আরও বলেন, হাসপাতালের আলট্রাসনোগ্রাম, ডিজিটাল এক্সরে এবং ইসিজি মেশিন চালু রাখার ব্যবস্থা, হাসপাতালে সিজারিয়ান ডেলিভারীসহ সকল ডেলিভারির ব্যবস্থা নিশ্চিত করতে হবে। ঈশ্বরদী হাসপাতালে সকল ডেলিভারির ব্যবস্থা থাকা সত্বেও এক শ্রেণীর ডাক্তার, নার্স ও দালালরা রোগী ও অভিভাবকদের ক্লিনিকে ভর্তির জন্য উদ্বুদ্ধ করেন বলে অভিযোগ রয়েছে।

এসব নির্দেশনা অতি দ্রুততম সময়ের মধ্যে বাস্তবায়নের জন্য তিনি স্বাস্থ্য কর্মকর্তা ও আবাসিক মেডিকেল অফিসারকে নির্দেশের সাথে সাথে এগুলোর বাস্তবায়ন নিশ্চিত করার জন্য উপজেলা নির্বাহী অফিসারকে দেখভালের জন্য নির্দেশ দেন।

উপজেলা পরিষদের চেয়ারম্যান বীর মুক্তিযোদ্ধা আলহাজ্ব নায়েব আলী বিশ্বাস, পৌর মেয়র ইসাহাক আলী মালিথা, ইউএনও পি এম ইমরুল কায়েস, সহকারী কমিশনার (ভূমি) টি আই তাহসিন কবীর, হাসপাতালের আরএমও ডা. শফিকুল ইসলাম শামীম, থানার অফিসার ইনচার্জ আসাদুজ্জামান আসাদ, কৃষক লীগের যুগ্ম আহব্বায়ক মুরাদ মালিথাসহ হাসপাতালের অন্যান্য ডাক্তাররা এ সময় উপস্থিত ছিলেন।

বাংলাদেশ জার্নাল/এসকে

  • সর্বশেষ
  • পঠিত