ঢাকা, শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ৭ বৈশাখ ১৪৩১ আপডেট : ৯ মিনিট আগে
শিরোনাম

নির্মাণাধীন ভবন থেকে মুক্তিযুদ্ধে ব্যবহৃত ২৭ আগ্নেয়াস্ত্র উদ্ধার

  ঠাকুরগাঁও প্রতিনিধি

প্রকাশ : ১৭ মে ২০২২, ১৭:২৩

নির্মাণাধীন ভবন থেকে মুক্তিযুদ্ধে ব্যবহৃত ২৭ আগ্নেয়াস্ত্র উদ্ধার
ছবি: প্রতিনিধি

ঠাকুরগাঁও শহরের আশ্রমপাড়ায় নির্মাণাধীন একটি ভবন থেকে মুক্তিযুদ্ধে ব্যবহৃত ২৭টি আগ্নেয়াস্ত্র উদ্ধার করা হয়েছে।

মঙ্গরবার বিকালে মুক্তিযুদ্ধের সময়ে ব্যবহৃত এই ২৭টি অস্ত্র উদ্ধার করা হয়। উদ্ধারকৃত অস্ত্রের ২৪টি থ্রি নট থ্রি ও তিনটি এসএলআর বলে নিশ্চিত করেছে পুলিশ। এর সাথে এক বক্স গুলিও উদ্ধার করা হয়।

পুলিশ ও স্থানীয় সূত্রে জানা যায়, মুক্তিযুদ্ধের সময়ের আর্মির ব্রিগেডিয়ার নাজির হাওলাদার নামে একজন বীর মুক্তিযোদ্ধার বাড়ি ছিল এটি। সম্প্রতি মুক্তিযোদ্ধার নাতি বাপ্পি হাওলাদার জায়গাসহ বাড়িটি বিক্রি করে দেন। বাড়িটি হানিফ নামক জৈনিক ব্যক্তি ক্রয় করেন এবং পুরাতন ভবন ভেঙে নতুন ভবন বানানোর উদ্দেশ্যে শ্রমিক নিয়োগ করেন। ভবন ভেঙে মাটি খনন কাজের সময় একটি ট্রাংকে থাকা ২৭টি অগ্নেয়াস্ত্র ও একটি লোহার বক্সে থাকা বিপুল পরিমাণ গুলি দেখতে পান শ্রমিকরা।

এ বিষয়ে বাড়ির মালিক হানিফ বলেন, আমি নতুন বাসা করার জন্য শ্রমিক কাজে লাগিয়েছি। তারা এগুলো পেয়ে স্থানীয় রুবায়েত নামে একজনকে জানায়। তার ফোনে পুলিশ এসে উদ্ধার করে অস্ত্রগুলো।

ঘটনার সত্যতা নিশ্চত করে ঠাকুরগাঁওয়ের পুলিশ সুপার জাহাঙ্গীর হোসেন বলেন, উদ্ধারকৃত আগ্নেয়াস্ত্রগুলো পুলিশি হেফাজতে নেয়া হয়েছে। এই স্থানে আরও অগ্নেয়াস্ত্র আছে কিনা তা দেখা হচ্ছে। পুলিশি তত্ত্বাবধানে খনন কাজ চলছে।

বাংলাদেশ জার্নাল/এসকে

  • সর্বশেষ
  • পঠিত