ঢাকা, বৃহস্পতিবার, ১৮ এপ্রিল ২০২৪, ৫ বৈশাখ ১৪৩১ আপডেট : ২১ মিনিট আগে
শিরোনাম

কক্সবাজারকে নিয়ে মাস্টারপ্ল্যানের নির্দেশ

  জার্নাল ডেস্ক

প্রকাশ : ১৮ মে ২০২২, ১৫:০১  
আপডেট :
 ১৮ মে ২০২২, ১৫:০৬

কক্সবাজারকে নিয়ে মাস্টারপ্ল্যানের নির্দেশ
ছবি: সংগৃহীত

কক্সবাজারকে আন্তর্জাতিক মানের পর্যটন নগরী হিসেবে গড়ে তুলতে মাস্টারপ্ল্যান করার নির্দেশ দেয়া হয়েছে বলে জানিয়েছেন বাংলাদেশ সরকার প্রধান শেখ হাসিনা। তিনি আরও বলেন কক্সবাজারই হবে আন্তর্জাতিক আকাশ পথে রিফুয়েলিংয়ের জায়গা।

বুধবার কক্সবাজার উন্নয়ন কর্তৃপক্ষের (কউক) নবনির্মিত বহুতল ভবনের উদ্বোধনী অনুষ্ঠানে গণভবন থেকে ভার্চুয়ালি যুক্ত হয়ে এ কথা বলেন তিনি।

তিনি বলেন, আমরা কক্সবাজারে অনেকগুলো প্রকল্প নিয়েছি। পুরো কক্সবাজার ঘিরে একটা মাস্টারপ্ল্যান করার নির্দেশ দিয়েছি। কক্সবাজার বিমানবন্দরকে আন্তর্জাতিক মানে উন্নীত করার কাজ চলছে। এটি হবে আন্তর্জাতিক আকাশপথে রিফুয়েলিংয়ের জায়গা।

প্রধানমন্ত্রী আরও বলেন, টেকনাফে বিশেষ অর্থনৈতিক অঞ্চল এবং টেকনাফের সমুদ্র সৈকত আন্তর্জাতিক মানের করতেও ব্যবস্থা নেয়া হচ্ছে। ইতিমধ্যে কক্সবাজারে ক্রিকেট স্টেডিয়াম করেছি, ফুটবল স্টেডিয়ামও হবে। যেকোনো আন্তর্জাতিক টুর্নামেন্ট যাতে এখানে আয়োজন করা যায়, সে ব্যবস্থাও করছি।

অনুষ্ঠানে কক্সবাজার প্রান্তে সভাপতিত্ব করেন গৃহায়ন ও গণপূর্ত প্রতিমন্ত্রী শরীফ আহমেদ। অনুষ্ঠানে বক্তব্য রাখেন গৃহায়ন ও গণপূর্ত সচিব মো. শহীদ উল্লা খন্দকার।

বাংলাদেশ জার্নাল/রাজু

  • সর্বশেষ
  • পঠিত