ঢাকা, বুধবার, ২৪ এপ্রিল ২০২৪, ১১ বৈশাখ ১৪৩১ আপডেট : ২৭ মিনিট আগে
শিরোনাম

নরসিংদীতে সিগেরেটের গোডাউন পুড়ে ছাই

  নরসিংদী প্রতিনিধি

প্রকাশ : ১৮ মে ২০২২, ১৬:৫৫

নরসিংদীতে সিগেরেটের গোডাউন পুড়ে ছাই
ছবি: প্রতিনিধি

নরসিংদীতে আকিজ টোব্যাকোর ডিলারের গোডাউনে দুই দফা অগ্নিকাণ্ডের ঘটনা ঘটেছে। বুধবার ভোরে রাতে পৌর শহরের বাসাইল এলাকায় পাঁচ কক্ষবিশিষ্ট গোডাউনে এই আগুন লাগার ঘটনা ঘটে।

আগুনে গোডাউনে থাকা বিপুল পরিমাণ সিগেরেট, বিভিন্ন ফুড আইটেম, মটোরসাইকেলসহ সকল মালামাল পুড়ে ছাই হয়ে যায়ে। এতে প্রায় দেড় কোটি টাকার ক্ষয়ক্ষতি হয়।

স্থানীয়রা জানান, পৌর শহরের বাসাইল এলাকায় আবুল খায়ের টোব্যাকো কোম্পানি ও ফুড আইটেমের ডিলারশিপের অফিস ছিল। সাথেই ৫ কক্ষবিশিষ্ট মালামালের গোডাউন ছিল। বুধবার দিবাগত রাত ১টার দিকে গোডাউনের একটি কক্ষে হঠাৎ আগুন দেখতে পান আশেপাশের লোকজন। মুহূর্তেই আগুন পার্শ্ববর্তী কক্ষে ছড়িয়ে পড়ে। খবর পেয়ে ফায়ার সার্ভিসের দুইটি ইউনিট প্রায় আধাঘণ্টা চেষ্টা চালিয়ে আগুন নিয়ন্ত্রণে আনে।

ফায়ার সার্ভিসের কর্মীরা চলে যাওয়ার পর ভোররাতে পুনরায় আগুন লাগে। ওই সময় সিগেরেট, দিয়াশলাই ও ফুড আইটেমের গোডাউনসহ অফিস কক্ষে ছড়িয়ে পড়ে আগুন। এতে গোডাউনে থাকা সকল মালামাল, অফিসে থাকা আসবাবপত্র ও মোটরসাইকেল পুড়ে ছাই হয়ে যায়। পরে পুনরায় ফায়ার সার্ভিসের কর্মীরা ঘটনাস্থলে গিয়ে আগুন নিয়ন্ত্রণে আনে। খবর পেয়ে মডেল থানা পুলিশ ঘটনাস্থল পরিদর্শন করেছেন।

টোব্যাকো ও ফুড কোম্পানির ডিলার লিয়াকত আলী জানান, গোডাউনে চার প্রকারের বিপুল পরিমাণ সিগারেট, দিয়াশলাই, বিড়ি, কয়েল ও বিভিন্ন ধরনের ফুড আইটেম ছিলো। আগুনে দ্রুত এসব মালামাল পোড়ার পাশাপাশি আমার ব্যক্তিগত মোটরসাইকেল ও অফিসের আসবাবপত্র পুড়ে আনুমানিক দেড় কোটি টাকার ক্ষয়ক্ষতি হয়েছে। এ ঘটনায় থানায় সাধারণ ডায়েরি করা হয়েছে।

নরসিংদী ফায়ার সার্ভিসের উপ-সহকারী পরিচালক মো. নূরুল ইসলাম জানান, প্রাথমিকভাবে ধারনা করা হচ্ছে বৈদ্যুতিক শর্ট সার্কিট থেকে আগুনের সূত্রপাত হয়েছে। গোডাউনে দিয়াশলাই ও তামাকজাত দ্রব্য থাকায় দুই দফায় আগুন লাগে। তদন্তের পর ক্ষয়ক্ষতির পরিমাণ ও আগুন লাগার সঠিক কারণ জানানো যাবে।

বাংলাদেশ জার্নাল/এসকে

  • সর্বশেষ
  • পঠিত