ঢাকা, সোমবার, ২৭ জুন ২০২২, ১৩ আষাঢ় ১৪২৯ আপডেট : ১১ মিনিট আগে

প্রেম করে নারীদের আপত্তিকর ছবি তুলে ব্ল্যাকমেইল

  চট্টগ্রাম প্রতিনিধি

প্রকাশ : ১৯ মে ২০২২, ১৭:৪৯

প্রেম করে নারীদের আপত্তিকর ছবি তুলে ব্ল্যাকমেইল
ছবি: প্রতিনিধি
চট্টগ্রাম প্রতিনিধি

নারীদের সঙ্গে প্রেমের সম্পর্ক স্থাপন করে ব্যক্তিগত মুহূর্তের ছবি ও ভিডিও ধারণ বা সংগ্রহ করে তা সোশ্যাল মিডিয়ায় ভাইরাল করে দেয়ার হুমকি দিয়ে টাকা আদায় ও ধর্ষণের অভিযোগে রিয়াজ প্রকাশ জুবায়ের নামের এক যুবককে গ্রেপ্তার করেছে র‍্যাব।

বৃহস্পতিবার র‍্যাব-৭ চট্টগ্রামের সহকারী পরিচালক (মিডিয়া) নুরুল আবছার বিষয়টি নিশ্চিত করেন।

গতকাল বুধবার দিবাগত রাতে নগরীর পাঁচলাইশ থানার আল মাদানী রোডস্থ ফ্যাশন টেইলার্স নামের এক দোকানে অভিযান চালিয়ে তাকে আটক করা হয়। আটক রিয়াজ ভোলার লালমোহন এলাকার মো. সিরাজের ছেলে।

র‍্যাব জানায়, দর্জির দোকানে কাজ করার সুবাদে পোশাক সেলাই করতে আসা বিভিন্ন নারীদের সাথে পরিচয় হতো রিয়াজের। নারীদের সাথে প্রেমের সম্পর্ক স্থাপন করে পরে তাদের নগ্ন ছবি ধারণ করতো রিয়াজ। এক পর্যায়ে সেই ছবি সোশ্যাল মিডিয়ায় ভাইরাল করে দেয়ার হুমকি দিয়ে টাকা আদায় ও নারীদের ধর্ষণ করতো সে। সর্বশেষ একজন নারী পোশাককর্মীর অভিযোগের ভিত্তিতে র‍্যাব তাকে আটক করে। তার মুঠোফোনে বিভিন্ন নারীদের নগ্ন ছবি ও ব্ল্যাকমেইলিংয়ের প্রমাণ পাওয়া যায়।

র‍্যাব-৭ সহকারী পরিচালক (মিডিয়া) নুরুল আবছার বলেন, দুই বছর আগে রিয়াজের সাথে এক নারী গার্মেন্টসকর্মীর পরিচয় হয়। রিয়াজ ওই নারীর সাথে প্রেমের সম্পর্ক গড়ে তোলে। এরপর বাসায় গিয়ে ব্যক্তিগত মুহূর্তের ছবি ধারণ করে জোরপূর্বক ধর্ষণ ও নগদ টাকা হাতিয়ে নেয়। পরে বিয়ে করার প্রলোভন দেখিয়ে দুই বছর ধরে শারীরিক সম্পর্ক বজায় রাখে।

কিছুদিন পূর্বে রিয়াজ যোগাযোগ বন্ধ করে দিয়ে এড়িয়ে চলতে থাকলে ওই নারী তার (রিয়াজের) পরিবারকে বিষয়টি খুলে বলে। রিয়াজের পরিবার ওই নারীকে সহযোগিতা না করে উল্টো অপমান করে রাতের অন্ধকারে বাসা থেকে বের করে দেয়। পরে ভিকটিমের কাছে এমন অভিযোগ পেয়ে র‍্যাব অভিযান চালিয়ে রিয়াজকে আটক করে।

তিনি আরও জানান, প্রাথমিক জিজ্ঞাসাবাদে কৌশলে নারীদের সাথে প্রেমের সম্পর্ক গড়ে তোলার পর ছবি ও ভিডিও ফাঁস করে দেয়ার হুমকি দিয়ে জোরপূর্বক শারীরিক সম্পর্ক স্থাপনের কথা স্বীকার করেছে। এছাড়া তার মোবাইলে থাকা বিভিন্ন নারীর ছবি ও ভিডিও উদ্ধার করা হয়েছে। রিয়াজের বিরুদ্ধে পরবর্তী আইনানুগ ব্যবস্থা গ্রহণের জন্য পাঁচলাইশ থানায় হস্তান্তর করা হয়েছে।

বাংলাদেশ জার্নাল/এসকে

  • সর্বশেষ
  • পঠিত
  • আলোচিত