ঢাকা, শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ৭ বৈশাখ ১৪৩১ আপডেট : ২২ মিনিট আগে
শিরোনাম

বিএনপি আন্তর্জাতিকভাবে স্বীকৃত সন্ত্রাসী রাজনৈতিক দল

  নিজস্ব প্রতিবেদক

প্রকাশ : ২১ মে ২০২২, ১৬:৩৩

বিএনপি আন্তর্জাতিকভাবে স্বীকৃত সন্ত্রাসী রাজনৈতিক দল

আওয়ামী লীগ নয়, আন্তর্জাতিক ভাবে স্বীকৃত সন্ত্রাসী রাজনৈতিক দল বিএনপি। সন্ত্রাসের মাধ্যমে তারা ক্ষমতায় আসতে চায় বলে মন্তব্য করেছেন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের।

শনিবার টিএসসি অডিটোরিয়ামে ছাত্রলীগ আয়োজিত ‘বঙ্গবন্ধু কন্যা শেখ হাসিনার স্বদেশ প্রত্যাবর্তন দিবস’ উপলক্ষে এক আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্যে বিএনপি নেতাদের উদ্দেশে এ কথা বলেন তিনি।

কাদের বলেন, আওয়ামী লীগ ক্ষমতায় আসবে জনগণের ম্যান্ডেট নিয়ে, কারণ আওয়ামী লীগের শক্তির উৎস দেশের জনগণ।

দলের নেতাকর্মীরা ঐক্যবদ্ধ থাকলে কোন শক্তিই আওয়ামী লীগকে পরাজিত করতে পারবে না উল্লেখ করে ওবায়দুল কাদের বলেন, আগামী জাতীয় নির্বাচনে জনগণকে সাথে নিয়ে শেখ হাসিনার নেতৃত্বে আওয়ামী লীগ বিজয়ের বন্দরে পৌঁছাবে ইনশাআল্লাহ।

বাংলাদেশকে শ্রীলঙ্কা, পাকিস্তান, আফগানিস্তানের সঙ্গে তুলনা করে মির্জা ফখরুল ইসলাম আলমগীরসহ বিএনপি নেতাদের বক্তব্যের জবাবে ওবায়দুল কাদের বলেন, যতদিন শেখ হাসিনা নেতৃত্বে থাকবে ততদিন বাংলাদেশ- শ্রীলঙ্কা, আফগানিস্তান কিংবা পাকিস্তানের সঙ্গে তুলনা নয়, বরং বাংলাদেশকে তুলনা করা হবে আমেরিকা, ইউরোপের সঙ্গে।

আওয়ামী লীগের সাধারণ সম্পাদক বলেন, বঙ্গবন্ধু কন্যা দেশে এসেছিলেন বলেই বাংলাদেশ আজ অন্ধকার থেকে আলোর পথের যাত্রী।

শেখ হাসিনা এসেছিলেন বলেই বাংলাদেশ আজ স্বল্পোন্নত দেশ থেকে উন্নয়নশীল রাষ্ট্রে পরিণত হয়েছে জানিয়ে ওবায়দুল কাদের আরও বলেন, বঙ্গবন্ধু কন্যা দেশে এসেছিলেন বলেই অবরুদ্ধ গণতন্ত্র আজ শৃঙ্খল মুক্ত হয়েছে।

বাংলাদেশের বিভিন্ন উন্নয়ন-অর্জনের চিত্র তুলে ধরে সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী বিএনপি নেতাদের উদ্দেশে বলেন, দেশের মানুষ ভালো আছে বলেই তাদের মন খারাপ।

৭৫ পরবর্তী গত ৪৭ বছরে বাংলাদেশের সবচেয়ে সফল,সাহসী ও দক্ষ প্রশাসকের নাম শেখ হাসিনা উল্লেখ করে ওবায়দুল কাদের বলেন, ১৩ বছর আগের বাংলাদেশ আর বর্তমান বাংলাদেশ এক নয়। কী ছিলো বাংলাদেশ আর এখন কী হয়েছে?

গত ১৩ বছরে শেখ হাসিনার উন্নয়ন- অর্জন বিএনপিকে বিপাকে ফেলে দিয়েছে দাবি করে আওয়ামী লীগ সাধারণ সম্পাদক বলে, বিএনপি ক্ষমতায় থাকাকালে দেশে এমন কোন উন্নয়ন করেনি,যা থেকে তারা জনগণের কাছে ভোট চাইবে?

ছাত্রলীগের সভাপতি আল নাহিয়ান খান জয়ের সভাপতিত্বে এ আলোচনা সভায় আরও বক্তব্য রাখেন আওয়ামী লীগের সভাপতিমণ্ডলীর সদস্য জাহাঙ্গীর কবির নানক, সাংগঠনিক সম্পাদক বিএম মোজাম্মেল হক, ঢাকা বিশ্ববিদ্যালয়ের উপ-উপাচার্য অধ্যাপক মুহাম্মদ সামাদ ও ছাত্রলীগের সাধারণ সম্পাদক লেখক ভট্টাচার্য এবং ঢাকা বিশ্ববিদ্যালয় শাখা ছাত্রলীগের সভাপতি ও সাধারণ সম্পাদক।

আওয়ামী লীগের সভাপতিমণ্ডলীর সদস্য অ্যাডভোকেট জাহাঙ্গীর কবির নানক তার বক্তব্যে বিএনপির নেতাদের সমালোচনা করে বলেন, মির্জা ফখরুল অনেক বেশি কথা বলেন, যেগুলোর কোন যুক্তি নেই।

নানক বলেন, তাদের দলে গণতন্ত্র নেই, তাই দেশের মানুষ তাদের কথা শুনে না।

বাংলাদেশ জার্নাল/এআর/কেএ

  • সর্বশেষ
  • পঠিত