ঢাকা, রোববার, ০৩ জুলাই ২০২২, ১৯ আষাঢ় ১৪২৯ আপডেট : ৪২ মিনিট আগে

স্বর্ণের দামে নতুন রেকর্ড

  নিজস্ব প্রতিবেদক

প্রকাশ : ২১ মে ২০২২, ১৯:৪৫  
আপডেট :
 ২১ মে ২০২২, ২০:১৪

স্বর্ণের দামে নতুন রেকর্ড
ছবি: সংগৃহীত
নিজস্ব প্রতিবেদক

দেশের বাজারে ভরি প্রতি চার হাজার ১৯৯ টাকা বেড়েছে স্বর্ণের দাম। আন্তর্জাতিক বাজারে দাম বাড়ায় দেশের বাজারেও স্বর্ণের দাম বাড়া‌নোর সিদ্ধান্ত নিয়েছে বাংলাদেশ জুয়েলার্স সমিতি (বাজুস)। রোববার (২২ মে) থেকে স্বর্ণের নতুন দাম কার্যকর করা হবে বলে জানিয়েছে বাজুস।

নতুন দামের মধ্যদিয়ে মূল্যবান এই ধাতুটি দেশের বাজারে ইতিহাসের সর্বোচ্চ দামে পৌঁছেছে।

বাংলাদেশ জুয়েলার্স সমিতি জানায়, ২২ ক্যারেট অর্থাৎ সবচেয়ে ভালো মানের স্বর্ণের দাম ভরিতে চার হাজার ১৯৯ টাকা বাড়িয়ে নতুন দাম নির্ধারণ করা হয়েছে। ফলে ভালো মানের প্রতি ভরি স্বর্ণের দাম ৮২ হাজার ৪৬৫ টাকা হয়েছে। এতো দিন যা ছিলো ৭৮ হাজার ২৬৫ টাকা।

আন্তর্জাতিক বাজারে স্বর্ণের দাম এবং ডলারের দাম বাড়ায় দেশের বাজারে স্বর্ণের দাম বাড়ানো হয়েছে বলে জানিয়েছেন বাজুসের সাধারণ সম্পাদক দিলীপ কুমার আগারওয়ালা।

এর মাধ্যমে অতীতের সব রেকর্ড ছাড়িয়ে দেশের বাজারে স্বর্ণের দাম সর্বোচ্চ উচ্চতায় পৌঁছালো। বাংলাদেশের ইতিহাসে এর আগে কখনোই এতো দামে স্বর্ণ বিক্রি হয়নি।

এদিকে, ২১ ক্যারেটের প্রতি ভরি স্বর্ণের দাম চার হাজার ২৪ টাকা বাড়িয়ে ৭৮ হাজার ৭৩২ টাকা করা হয়েছে। ১৮ ক্যারেটের প্রতি ভরি স্বর্ণের দাম তিন হাজার ৫০০ টাকা বাড়িয়ে ৬৭ হাজার ৫৩৪ টাকা করা হয়েছে। সনাতন পদ্ধতির প্রতি ভরি স্বর্ণের দাম দুই হাজার ৮৫৭ টাকা বাড়িয়ে করা হয়েছে ৫৬ হাজার ২২০ টাকা।

এর আগে ১৮ মে সবচেয়ে ভালো মানের বা ২২ ক্যারেটের প্রতি ভরি স্বর্ণের দাম এক হাজার ৭৪৯ টাকা বাড়ানো হয়। এছাড়া ২১ ক্যারেটের প্রতি ভরি স্বর্ণের দাম এক হাজার ৬৯১ টাকা, ১৮ ক্যারেটের প্রতি ভরি স্বর্ণের দাম এক হাজার ৩৯৯ টাকা এবং সনাতন পদ্ধতির প্রতি ভরি স্বর্ণের দাম এক হাজার ১৬৭ টাকা বাড়ানো হয়।

এদিকে স্বর্ণের দাম বাড়লেও রুপার আগের নির্ধারিত দামই বহাল রয়েছে।

বাংলাদেশ জার্নাল/আ,র/রাজু

  • সর্বশেষ
  • পঠিত
  • আলোচিত