ঢাকা, বুধবার, ২৪ এপ্রিল ২০২৪, ১১ বৈশাখ ১৪৩১ আপডেট : ৬ মিনিট আগে
শিরোনাম

ঈদ সালামি দিয়ে অসহায় মা-মেয়েকে ঘর দিলেন ছাত্রলীগ নেতা

  ঢাবি প্রতিনিধি

প্রকাশ : ২১ মে ২০২২, ২২:৪০

ঈদ সালামি দিয়ে অসহায় মা-মেয়েকে ঘর দিলেন ছাত্রলীগ নেতা
ছবি: প্রতিনিধি

নিজের ঈদ সালামি দিয়ে অভিভাবকহীন মা-মেয়েকে ঘর করে দিয়েছেন ছাত্রলীগ কেন্দ্রীয় কমিটির সমাজসেবা সম্পাদক শেখ স্বাধীন মো. শাহেদ। নিজেদের অসহায়ত্বের কথা শাহেদকে জানালে রাজবাড়ী সদরের ভাটি সুলতানপুর গ্রামে মেয়ে রিনা ও তার মাকে এই ঘর করে দেন তিনি।

জানা যায়, পরিবারের অভিভাবক মান্নান মোল্লা (রিনার বাবা) মারা গেছেন ৬-৭ বছর আগে। এরপর মা তার মেয়ে রিনাকে ফরিদপুরের কৈজুরি ইউনিয়নে বিবাহ দেন। কিন্তু রিনার স্বামী ছিলেন নেশায় আসক্ত। নেশার টাকার জন্য মাঝেমধ্যেই তাকে মারধর করতো। এমনকি কয়েকমাস আগে রিনার গায়ে আগুন দিয়ে পুড়িয়ে মারার চেষ্টাও করে।

এরপর রিনা তার ৫ বছরের ছেলেকে নিয়ে বাপের ভিটায় ফিরে আসে। কিন্তু এসেই পড়েন আরেক বিপত্তির মুখে। বাড়িতে একটামাত্র ভাঙা টিনের ঘর। সেখানে আবার ছোট ভাই থাকেন নিজের বউ নিয়ে। বারান্দার রুমে থাকেন মা। খোলা উঠানে থাকতে পারে না বলে রিনার জায়গা হয় গোয়ালঘরে!

ঘটনার পরিপ্রেক্ষিতে বাংলাদেশ ছাত্রলীগের সমাজসেবা সম্পাদক শেখ স্বাধীন শাহেদের সাথে যোগাযোগ করেন রিনা। ঈদের পরই শাহেদের উদ্যোগে বাংলাদেশ ছাত্রলীগের পক্ষ থেকে রিনাকে একটা টিনের ঘর করে দেয়া হয়।

প্রধানমন্ত্রী শেখ হাসিনা ও নিজের মায়ের দেয়া ঈদ সালামি দিয়ে এই কাজ করেছেন উল্লেখ করে শেখ স্বাধীন মো. শাহেদ বলেন, ‘সালামি নিজের খুশিকে আরও রঙিন করে দেয়। আমার চাওয়া ছিল সেই খুশিকে অন্যের কষ্ট লাঘবের মাধ্যমে আরও অনন্য করা। আল্লাহ পাকের রহমতে আমি তা করতে পেরেছি।’

বাংলাদেশ জার্নাল/এসকে

  • সর্বশেষ
  • পঠিত