ঢাকা, সোমবার, ২৭ জুন ২০২২, ১৩ আষাঢ় ১৪২৯ আপডেট : ১ ঘন্টা আগে

বিএনপির পকেট কমিটি বাতিলের দাবিতে কেন্দ্রীয় নেতার কুশপুত্তলিকা দাহ

  জয়পুরহাট প্রতিনিধি

প্রকাশ : ২২ মে ২০২২, ১৫:৩৪

বিএনপির পকেট কমিটি বাতিলের দাবিতে কেন্দ্রীয় নেতার কুশপুত্তলিকা দাহ
ছবি: প্রতিনিধি
জয়পুরহাট প্রতিনিধি

ত্যাগী, দক্ষ ও রাজপথের পরীক্ষিত নেতাকর্মীদের বাদ দিয়ে জয়পুরহাটের আক্কেলপুর উপজেলার গোপীনাথপুর ও রায়কালী ইউনিয়ন বিএনপির আহ্বায়ক পকেট কমিটির বাতিলের দাবিতে বিক্ষোভ সমাবেশ করেছে স্থানীয় বিএনপি ও অঙ্গসংগঠনের নেতাকর্মীরা।

রোববার দুপুরে গোপীনাথপুর ইউনিয়ন বিএনপির কার্যালয়ের সামনে সমাবেশ শেষে একটি বিক্ষোভ মিছিল বের হয়ে বাজার প্রদক্ষিণ করে। পরে সেখানে বিএনপির কেন্দ্রীয় সহ-সাংগঠনিক সম্পাদক ওবায়দুর রহমান চন্দন ও আক্কেলপুর উপজেলা বিএনপির আহ্বায়ক জামসেদ আলমের কুশপত্তলিকা দাহ করা হয়। এ সময় তাদের অবাঞ্চিত ঘোষণা করা হয়।

সমাবেশে বক্তব্য রাখেন, গোপীনাথপুর ইউনিয়ন বিএনপির সাবেক আহ্বায়ক হুমায়ন কবির রানা, সাবেক যুগ্ন আহ্বায়ক আপেল মাহমুদ বকুল, সাবেক চেয়ারম্যান ও বিএনপি নেতা মাহবুব আলম রেন্টু, সাবেক ছাত্রদল সভাপতি রফিকুল ইসলাম ও সাবেক যুবদলের আহ্বায়ক মো. শামীম টিপু সোনারসহ অন্যান্যরা।

অন্যদিকে গতকাল শনিবার রায়কালী বাজারে আয়োজিত সমাবেশে বক্তব্য রাখেন, রায়কালী ইউনিয়ন বিএনপির সাবেক সভাপতি মো. মতিউর রহমান, ইউনিয়ন বিএনপির সাবেক সভাপতি শহিদুল ইসলাম তালুকদার, সাবেক সাধারণ সম্পাদক আবু সোয়েব, সাবেক সাংগঠনিক সম্পাদক আবু হান্নান, সাবেক সহ-সাধারণ সম্পাদক শহিদুল ইসলাম (সাবেক মেম্বার), ইউনিয়ন যুবদলের সাবেক সভাপতি রফিকুল ইসলাম, সাবেক যুগ্ম সাধারণ সম্পাদক সোহেল রানা তালুকদার, ইউনিয়ন স্বেচ্ছাসেবক দলের সাবেক সভাপতি শরিফ উদ্দিন, বিএনপি নেতা জহুরুল আলম, ইয়াকুব আলী, রফিকুল, ফেরদৌস জোয়ারদারসহ অন্যান্যরা।

বক্তরা অভিযোগ করেন, গত ১৮ মে গোপীনাথপুর ইউনিয়ন বিএনপির আহ্বায়ক কমিটি ঘোষণা করা হয়। কিন্তু এই কমিটি থেকে দলের ত্যাগী নেতাদের বাদ দেয়া হয়েছে। দলের কেন্দ্রীয় সাংগঠনিক সম্পাদক ওবায়দুর রহমান চন্দন ও উপজেলা বিএনপির আহ্বায়ক জামসেদ আলম জোগসাজশ করে অর্থের বিনিয়মে এ পকেট কমিটি করেছেন। অবিলম্বে এ কমিটি বাতিল করে ত্যাগীদের সমন্বয়ে নতুন কমিটি করতে হবে।

বাংলাদেশ জার্নাল/এসকে

  • সর্বশেষ
  • পঠিত
  • আলোচিত