ঢাকা, শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১ আপডেট : ২০ মিনিট আগে
শিরোনাম

কুষ্টিয়ায় জাসদ নেতা কারাগারে

  কুষ্টিয়া প্রতিনিধি

প্রকাশ : ২২ মে ২০২২, ১৮:৫৫

কুষ্টিয়ায় জাসদ নেতা কারাগারে
ছবি: প্রতিনিধি

কুষ্টিয়া ভেড়ামারায় পূর্ব শত্রুতার জেরে রিপন (২৮) নামে প্রতিপক্ষের এক যুবকের ওপর হামলা ও ধারালো অস্ত্রের আঘাতে রক্তাক্ত জখমের অভিযোগে করা মামলায় ভেড়ামারা উপজেলা যুবজোটের সভাপতি ৪ নং চাঁদগ্রাম ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান আব্দুল হাফিজ তপনকে কারাগারে পাঠিয়েছেন আদালত।

রোববার দুপুরে জেষ্ঠ্য বিচারিক আদালতের হাকিম জুয়েল রানার আদালতে আত্মসমর্পণ করে জামিন আবেদন করেন মামলার এজাহারভুক্ত ১ নং আসামি ইউপি চেয়ারম্যান আব্দুল হাফিজ তপন। আদালত শুনানি শেষে জামিন আবেদন নামঞ্জুর করেন।

এ বিষয়ে ইউপি চেয়ারম্যান আব্দুল হাফিজ তপনের স্ত্রী রুমানা হাফিজ শিখার (৪৫) অভিযোগ, রিপনের ওপর হামলার ঘটনার সময় ঘটনাস্থল থেকে প্রায় সাড়ে ৫ কিলোমিটার দূরত্বে চন্ডিপুরে আমাদের বাড়িতে পারিবারিক কাজে ব্যস্ত ছিলেন তপন। অথচ এই মামলার এজাহারকারী উল্লেখ করেছেন, ঘটনার সময় হুকুমদাতা হিসেবে তিনি (তপন) ঘটনাস্থলে উপস্থিত ছিলেন। এটা সম্পূর্নরূপে মিথ্যা বানোয়াট ও মনগড়া অভিযোগ। হীন উদ্দেশ্যে রাজনৈতিক প্রতিপক্ষের লোকজন আমার পরিবারকে বিপন্নের মুখে ঠেলে দিচ্ছেন। আমিও চাই রিপনের ওপর হামলার ঘটনাটি সঠিক তদন্তে প্রকৃত দোষীরা শাস্তি পাক।

আসামিপক্ষের আইনজীবী তানজিলুর রহামন এনাম বলেন, ‘এটা রাজনৈতিক প্রতিহিংসার মামলা বলেই এজাহারে উল্লেখিত ঘটনার সময় ভিকটিমের সাথে থাকা প্রত্যক্ষদর্শী স্ত্রী ইয়াসমিন খাতুন বাদী না হয়ে তার চাচাত ভাই ওয়াসিম বাদী হয়ে মামলা করেছেন। সে বিষয়টি আমরা আদালতকে অবহিত করে জামিন আবেদন করেছিলাম, আদালত নামঞ্জুর করেছেন।

আদালত পুলিশের উপপরিদর্শক শিপন বলেন, মামলার ১ নং হুকুমদাতা আসামি হিসেবে আব্দুল হাফিজ তপন মামলার তদন্ত কার্যক্রম নানাভাবে প্রভাবিত করতে পারেন, এমন শংকার বিষয় আদালতকে অবহিত করায় বিজ্ঞ আদালত তার জামিন আবেদন নামঞ্জুর করেছেন।

উল্লেখ্য, এ মাসের ১৬ তারিখ দুপুর সাড়ে ১২টার দিকে ভেড়ামারা রেল স্টেশন সংলগ্ন ঢাকা কোচ কাউন্টার ও সিএনজি স্ট্যান্ডে উপজেলার চাঁদ গ্রাম মসজিদ মোড়ের বাসিন্দা নুরুজ্জামানের ছেলে রিপন বাড়ি ফেরার পথে অটোরিকশার জন্য স্ত্রীসহ অপেক্ষা করছিলেন। এ অবস্থায় একদল দুর্বৃত্ত রিপনের ওপর দেশীয় ধারলো অস্ত্রসহ হামলা চালায়। এ ঘটনায় গুরুতর আহত রিপনকে উদ্ধার করে স্থানীয় ভেড়ামারা উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নিলে কর্তব্যরত চিকিৎসক উন্নত চিকিৎসার জন্য রাজশাহী মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তির পরামর্শ দেন। পরিবারের লোকজন দ্রুত রিপনকে রাজশাহী মেডিকেল কলেজ হাসপাতালে নিয়ে যান এবং তিনি এখনও হাসপাতালে চিকিৎসাধীন।

বাংলাদেশ জার্নাল/এসকে

  • সর্বশেষ
  • পঠিত