ঢাকা, বুধবার, ২৪ এপ্রিল ২০২৪, ১১ বৈশাখ ১৪৩১ আপডেট : ১১ মিনিট আগে
শিরোনাম

সর্বোচ্চ ঝুঁকি নিয়ে দায়িত্ব পালন করে পুলিশ : আইজিপি

  নিজস্ব প্রতিদেক

প্রকাশ : ২৩ মে ২০২২, ১৮:৫০

সর্বোচ্চ ঝুঁকি নিয়ে দায়িত্ব পালন করে পুলিশ : আইজিপি
ছবি: প্রতিনিধি

বাংলাদেশের পুলিশের মহাপরিদর্শক ড. বেনজীর আহমেদ বলেছেন, দেশ ও জনগণকে নিরাপদ রাখতে সর্বোচ্চ ঝুঁকি নিয়ে দায়িত্ব পালন করে থাকে পুলিশ, এ চাকরিটাই এমন।

সোমবার বিকেলে রাজধানীর আল মানার হাসপাতালে হাতের কবজি বিচ্ছিন্ন হওয়া কনস্টেবল মো. জনি খানকে দেখতে এসে এসব কথা বলেন তিনি।

আইজিপি বলেন, দায়িত্ব পালনের সময় সতর্কতা অবলম্বন করা সত্ত্বেও অনেক সময় দুর্ঘটনা ঘটে যায়। প্রতি বছর দায়িত্ব পালনকালে এ ধরনের দুর্ঘটনায় আমরা অনেক সহকর্মীকে হারাই। তবে প্রতিটি ঘটনা থেকে আমরা শিখি ও সতর্ক হই।

এর আগে গত ১৫ মে সকাল ১০টার দিকে লোহাগাড়া থানার পদুয়া ইউনিয়নের লালারখিল এলাকায় আসামির ধারালো দায়ের কোপে পুলিশ সদস্য জনি খানের হাতের কবজি বিচ্ছিন্ন হয়ে যায়।

১৬ মে রাজধানীর মোহাম্মদপুরের আল মানার হাসপাতালে টানা ১০ ঘণ্টার প্রচেষ্টায় পুলিশ সদস্য জনি খানের হাতের কবজি জোড়া লাগান চিকিৎসকরা। এরপর ১৯ মে দিনগত রাতে কবজি বিচ্ছিন্নের ঘটনায় মূল আসামি কবির আহমদকে গ্রেপ্তার করে র‌্যাব।

বেনজীর আহমেদ বলেন, অপরাধীর বিরুদ্ধে অভিযান পরিচালনাকালে আমাদের এক সহকর্মীর বিচ্ছিন্ন হওয়া হাতের কবজি দীর্ঘ প্রায় নয় ঘণ্টা অপারেশনের পর ডাক্তাররা সফলভাবে প্রতিস্থাপন করতে সক্ষম হয়েছেন।

তিনি বলেন, এ ধরনের জটিল অপারেশন পরিচালনাকারী চিকিৎসক, নার্স, কর্মকর্তা-কর্মচারী, হাসপাতাল কর্তৃপক্ষসহ সংশ্লিষ্ট সবার কাছে বাংলাদেশ পুলিশ কৃতজ্ঞ।

পুলিশ কোনও জনগোষ্ঠী কিংবা কারও টার্গেট কিনা এমন প্রশ্নের জবাবে পুলিশ প্রধান বলেন, আমরা বিষয়টি এভাবে দেখি না। পুলিশ অপরাধী ও সন্ত্রাসীদের বিরুদ্ধে কাজ করে। আর যারা অপরাধী তারা ভয়ানক ও বিপজ্জনক। তাই তাদের আইনের আওতায় আনতে গেলে এ ধরনের ঘটনা ঘটতেই পারে। তবু আমরা সর্বোচ্চ সতর্কতা মেনেই অভিযানগুলো পরিচালনা করি। মানুষের জন্য কাজ করি।

বাংলাদেশ জার্নাল/এফজেড/এমএস

  • সর্বশেষ
  • পঠিত