চলাচল অনুপযোগী সড়কটির নির্মাণকাজ শেষ হয়নি দেড় বছরেও

প্রকাশ : ২৫ মে ২০২২, ১৬:৪৭ | অনলাইন সংস্করণ

  আতাউর রহমান ফারুক, মনোহরদী (নরসিংদী) প্রতিনিধি

ছবি: প্রতিনিধি

নরসিংদীর মনোহরদীতে 'ঠিকাদারি প্রতিষ্ঠানের গাফিলতির কারণে' কাঁচা রাস্তা পাকাকরণের একটি কাজ দেড় বছর ধরে অসম্পূর্ণ অবস্থায় পড়ে আছে। কবে এ রাস্তা ঠিক হবে জানেন না কেউ।

মনোহরদীর শুকুন্দী ইউনিয়নের উত্তর নারান্দী মাটির বাসন রেস্টুরেন্টের নিকট থেকে উত্তর নারান্দী ঈদগাহ পর্যন্ত ৫০০ মিটার সড়ক চরম বেহাল অবস্থায় পড়ে আছে দেড় বছর ধরে। এ রাস্তায় চলাচলকারী এলাকাবাসীর অভিযোগ, প্রায় দেড় বছর আগে এ সড়ক নির্মাণকাজের উদ্বোধন হয়। কিন্তু এ দীর্ঘ সময়েও রাস্তার কাজটি শেষ হওয়ার কোন লক্ষণ নেই।

দোয়েল কনস্ট্রাকশন নামে একটি ঠিকাদারি প্রতিষ্ঠান সড়কটির নির্মাণকাজের দায়িত্ব পায়। এলাকাবাসী জানান, কাজপ্রাপ্তির স্বল্প সময়ের ভেতরই ঠিকাদারি প্রতিষ্ঠান সড়কটির বক্স কেটে বালি ও ইটের খোয়া ফেলে। তারপর থেকে বছর পেরোলেও কাজটি শেষের কোনো লক্ষণ দেখা যাচ্ছে না আর। ফলে এ রাস্তা দিয়ে দৈনন্দিন চলাচলকারীদের সীমাহীন দুর্ভোগ চলছে।

তাদের অভিযোগ, এবারের ঈদের নামাজে যেতে হয়েছে সড়কের গর্তে জমে থাকা পানি ভেঙে। মাঠের ফসল পরিবহনেও এলাকাবাসীর দুর্ভোগ চলছে।

উত্তর নারান্দী গ্রামের কফিল উদ্দিন (৫৫) ওই রাস্তাটি দিয়ে বাইসাইকেল নিয়ে পায়ে হেঁটে নারান্দী বাজারে যাচ্ছিলেন তিনি। বাইসাইকেল নিয়ে পায়ে হেঁটে কেন, জানতে চাইলে ক্ষোভ প্রকাশ করে জানালেন তিনি, আমরা কইলে তো দোষ। কোন মানুষ যে এই রাস্তার কাম পাইছে, আল্লায় ভালো জানে।

মনোহরদী উপজেলা প্রকৌশলী মীর মাহিদুল ইসলাম জানান, তিনি নিজেও সংশ্লিষ্ট ঠিকাদারকে একাধিকবার রাস্তাটির নির্মাণকাজ দ্রুত শেষ করতে তাগিদ দিয়েছেন। আশা করা হচ্ছে দ্রুত সময়ের মধ্যেই রাস্তাটির নির্মাণকাজ শেষ হবে।

বাংলাদেশ জার্নাল/এসকে